সিলেটটুডে ডেস্ক

২৮ জানুয়ারি, ২০১৮ ২১:৩৪

জালালাবাদ কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন

নগরীর সোবহানীঘাটস্থ জালালাবাদ কলেজ সিলেটের সপ্তাহব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০১৮ এর উদ্বোধন করা হয়েছে।

কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন সিলেট শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রিন্সিপাল প্রফেসর আব্দুল বাকী চৌধুরী।

ছাত্র শাখার ক্রীড়া ও সাংস্কৃতিক কমিটির আহবায়ক দ্বয় সহকারী অধ্যাপক মুহাম্মদ আব্দুশ শাকুর ও মোহাম্মদ ঈমান আলী এবং ছাত্রী শাখার আহবায়ক দ্বয় সহকারী অধ্যাপক আয়েশা বেগম ও প্রভাষক তাহমিনা পারভিনের যৌথ পরিচালনায় কলেজ ক্যাম্পাসে পৃথক অনুষ্ঠান শুরু হয়। বিভিন্ন ইভেন্টে প্রতিযোগীদের অংশগ্রহণে অনুষ্ঠানমালার প্রথম দিন ছাত্রদের ক্রিকেট ম্যাচ ও ছাত্রীদের মার্বেল দৌড় প্রতিযোগিতার মাধ্যমে সপ্তাহব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী বক্তব্যে প্রফেসর এ. বাকী চৌধুরী বলেন- লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীর শারীরিক ও মানসিক বিকাশ সাধনে খেলাধুলা হচ্ছে শ্রেষ্ঠতম উপায়। তাই শরীর ও মননশীল মেধা সৃজনে খেলাধুলা এবং সংস্কৃতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। লেখাপড়ার একঘেয়েমি ভাব দূর করতে সহপাঠ্য-ক্রমিক কার্যক্রম প্রয়োজন। এজন্য ক্রীড়া ও সংস্কৃতির গুরুত্ব অপরিসীম। শিক্ষার্থীরা তাদের সুনিপুণ মেধা, দক্ষতার পরিচয় দিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য তিনি আহবান জানান।
 
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক সায়েম আহমদ চৌধুরী, প্রভাষক মো. আবু সাঈদ, ফাহিমা সুলতানা, সালমা, নাহিদা বেগম, আনজুমানারা আক্তার, মো. আবু রায়হান, মো. লুৎফুর রহমান, সৈয়দা ফাহমিনা রহমান, মোঃ. আনিসুর রহমান, জান্নাতুল ফেরদৌস তৃষ্ণা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত