সংবাদ বিজ্ঞপ্তি

২১ ফেব্রুয়ারি , ২০১৮ ২৩:৪১

সিলেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে শহীদ দিবস উদযাপন

সিলেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুলাহ বলেছেন, একুশে ফেব্রুয়ারি বাংলাদেশের জনগণের গৌরবোজ্জ্বল একটি দিন। বাঙালি জনগণের ভাষা আন্দোলনের স্মৃতিবিজড়িত দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে। ১৯৫২ সালের এই দিনে বাংলাকে  রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর পুলিশের গুলিবর্ষণে সালাম, রফিক, বরকত, জব্বার ও নাম না জানা অনেকে শহীদ হন। তাই এ দিনটি শহীদ দিবস হিসেবে চিহ্নিত হয়েছে। ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি যে চেতনায় উদ্দীপিত হয়ে বাঙালিরা রক্ত দিয়ে মাতৃভাষাকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছিল, আজ তা দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনে স্বীকৃতি লাভ করেছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সিলেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ কুমাড়পাড়া শাখার উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মাতৃভাষা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক শিক্ষিকা ভারতী দাসের তত্ত্বাবধানে ও শিক্ষিকা লুবানা আনাম চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পদার্থ বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ কামাল উদ্দিন ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ ইমরান আহমদ।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, শিক্ষক সালেহা মাহবুব, অপূর্ব সিনহা, মকসুদ আলম, হাফিজা মরিয়ম সহ স্কুলের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করে স্কুলের ৪র্থ শ্রেণীর ছাত্র তাওহীদ আহমদ।

অনুষ্ঠানের সভাপতি চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

আপনার মন্তব্য

আলোচিত