সংবাদ বিজ্ঞপ্তি

২৬ ফেব্রুয়ারি , ২০১৮ ১৯:১৯

আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা পেলেন শেলী

জয় বাংলা সাংস্কৃতিক পরিষদ আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা ২০১৮ সম্মাননা পেলেন সিলেট লায়ন্স ক্লাবের পরিচালক খায়রুন্নেছা শেলী।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা সেগুন বাগিচাস্থ কেন্দ্রীয় কঁচি-কাঁচার মেলা মিলনায়তনে জয় বাংলা সাংস্কৃতিক পরিষদের আয়োজনে এ সম্মাননা প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান পিজার।

সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য সিলেট লায়ন্স ক্লাবের পরিচালক খায়রুন্নেছা শেলী কে সম্মানিত করা হয়েছে।

প্রধান অতিথি সহ জয় বাংলা সাংস্কৃতিক পরিষদ আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা ২০১৮ সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন সিলেটের নারী নেত্রী খায়রুন্নেছা শেলীর কাছে।

সম্মাননা পেয়ে শেলী জানান, আজকে জয় বাংলা সাংস্কৃতিক পরিষদ কমিটি  আমাকে যে অমূল্য ভূষণে ভূষিত করেছে তাতে আমি অনুপ্রাণিত ও অভিভূত। “আমার ক্ষুদ্র জীবনে বিভিন্ন সামাজিক কাজে অনেক পুরস্কার পেয়েছি, কিন্তু আজকের একুশে স্মৃতি সম্মাননা  পুরস্কার আমাকে অনেক উৎসাহিত করেছে।

তিনি বলেন, এই পুরস্কার আমার উন্নয়নমূলক কাজকে আরও বেগবান করবে এবং অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে যেন তাদের মুখে হাসি ফোটাতে পারি। এছাড়াও বাংলাদেশের বিভিন্ন জেলার শিক্ষানুরাগী, সংস্কৃতি কর্মী, ক্রীড়া, চিকিৎসা, রাজনীতি, প্রশাসক, সেরা স্কুল, সেরা কলেজসহ একাধিক ক্ষেত্রেও সেরাদেরকে একুশে স্মৃতি সম্মাননা পুরস্কারে সম্মানিত করা হয়।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস কমিটির সভাপতি আবুল কাশেম এর সভাপতিত্বে ও পরিচালনায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য মুজাফ্ফর হোসেন পল্টু।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,সরকারী প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জাতীয় সংসদ আসন ৩২৭ এর সংরক্ষিত সদস্য এডভোকেট নাভানা আক্তার এমপি।

আরো উপস্থিত ছিলেন, ভাষা সৈনিক ড.জসীম উদ্দিন, জয় বাংলা ঐক্য জোটের সভাপতি সালাউদ্দিন বাদলসহ দেশের  বিভিন্ন জেলা থেকে আগত মুক্তিযোদ্ধা, কবি, সাহিত্যিক, সাংবাদিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

আপনার মন্তব্য

আলোচিত