সিলেটটুডে ডেস্ক

১৯ মার্চ, ২০১৮ ১৮:৪৪

সিলেটে নারকস’র যাত্রা শুরু

সিলেটে বেসরকারি মাদকাসক্ত নিরাময় কেন্দ্র মালিকদের নিয়ে সংগঠন নেটওয়ার্ক অব এডিকশন রি-হ্যাবিলাইটেশন সেন্টার অব সিলেটের (নারকস) যাত্রা শুরু হয়েছে।

রোববার (১৮ মার্চ) রাতে মাদকাশক্তি নিরাময় কেন্দ্রের মালিকদের নিয়ে ২৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এইম ইন লাইফের চেয়ারম্যান সৈয়দ খিজির হোসেন এ্যানুকে সভাপতি ও প্রতিশ্রুতির ব্যবস্থাপনা পরিচালক হাবিবুল ইসলাম তুহিনকে সাধারণ সম্পাদক করে এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন, সহসভাপতি কামাল আহমদ খান (প্রেরণা), সহসাধারন সম্পাদক এজাজ ঠাকুর চৌধুরী (সূর্য), সাংগঠনিক সম্পাদক জাহেদ আহমদ বাবু (নিউ প্রশান্তি), কোষাধ্যক্ষ মো. নুরুজ্জামান (প্রত্যাশা), দপ্তর সম্পাদক মাশরুর আলম (আহবান), প্রচার সম্পাদক নিখিল তালুকদার (আদর), সমাজসেবা বিষয়ক সম্পাদক জামাল আহমদ খান (বাঁধন), আইন বিষয়ক সম্পাদক রিপন আহমদ (উদ্দীপন)।

কমিটির অন্য সদস্যরা হলেন, ছমির আলী (উদ্দীপন), মঞ্জুর আহমদ (প্রত্যাশা), মিহির দেব (নিউ প্রশান্তি), দেওয়ান মুরাদ হাসান (এইম ইন লাইফ), মারুফ আহমদ চৌধুরী (আহবান), আনসার উদ্দিন হীরা (প্রতিশ্রুতি), ওহিদুর রহমান জিয়া (আদর), শাইস্তা মিয়া (এইম ইন লাইফ), কামরুল হাসান চৌধুরী বিপ্লব (প্রেরণা), সঞ্জয় দত্ত (প্রতিশ্রুতি), আলম চৌধুরী (নিউ প্রশান্তি), গৌতম কুমার রায় (সূর্য) ও সৈয়দ মিলাদ হোসেন (সূর্য)।

এর আগে বিভাগীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের মালিকদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অহিদুর রহমান জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা সিলেটে মাদকের ব্যাপক ব্যবহার নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। সভায় জানানো হয় যে হারে মাদকাসক্ত লোকজন বাড়ছে তাতে আমাদের তরুণ ও যুব সমাজ ধ্বংসের দ্বারপ্রান্তে। বিশেষ করে ইয়াবার ব্যবহার নিয়ে উদ্বেগ প্রকাশ করেন সংগঠনের কর্তা ব্যক্তিরা। এসব বন্ধে ব্যাপক সচেতনতার উপর গুরুত্বারোপ করা হয়।

সভায় মাদকাসক্তদের চিকিৎসার মান বাড়ানো এবং তাদেরকে সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনার ব্যাপারে আলোচনা হয়। পাশাপাশি সিলেটকে মাদকমুক্ত করতে তারা বিভিন্ন কৌশলের কথা তুলে ধরেন। সিলেটের জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহিনীসহ সকল স্তরের লোকদের সঙ্গে মতবিনিময় করার সিদ্ধান্ত হয়।

আপনার মন্তব্য

আলোচিত