সিলেটটুডে ডেস্ক

২৫ মার্চ, ২০১৮ ১৭:২৪

বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগরের আলোচনা ও সংবর্ধনা

বাংলাদেশ মানবাধিকার কমিশন যুক্তরাষ্ট্র শাখার গভর্নর ও সভাপতি শরিফ আহমদ লস্কর বলেন, স্বাধীনতাবিরোধীরা স্বাধীনতার প্রকৃত ইতিহাস বিকৃতির মাধ্যমে নতুন প্রজন্মকে বিপথগামী করছে। এ থেকে রক্ষা পেতে নতুন প্রজন্মের কাছে স্বাধীনতার সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।

শনিবার (২৪ মার্চ) বিকাল ৫টায় নগরীর দরগাহ গেইটস্থ আর.কে ধর হলে বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর শাখার উদ্যোগে মহান স্বাধীনতা দিবসের আলোচনা ও সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশকে তার কাঙ্ক্ষিত স্থানে পৌঁছে দিতে মানবাধিকার কর্মীদেরকে দায়িত্ব নিয়ে মানবাধিকার তথা বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষায় নিজেদেরকে উজাড় করে দিতে হবে। এ সময় তিনি সাম্প্রতিককালে বাংলাদেশ সহ বিশ্বের যেসব জায়গায় মানবাধিকার ক্ষুণ্ণ হচ্ছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর শাখার নির্বাহী সভাপতি মানবতাবাদী আব্দুল মন্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ এর পরিচালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট বিভাগীয় গভর্নর বিশিষ্ট ইমিগ্রেশন কনসালটেন্ট ড. আর কে ধর, কেন্দ্রীয় বিশেষ প্রতিনিধি ফারুক আহমদ শিমূল।

এছাড়াও উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর শাখার সহসভাপতি গুলজার আহমদ, সোহেল আহমদ চৌধুরী, শাহাব উদ্দিন, ফখরুল আলম, বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি আতাউর রহমান আতাই, কোম্পানীগঞ্জ উপজেলা শাখার সভাপতি হাবিবুল্লাহ জাবেদ, সহসভাপতি ওমর ফারুক, সহদপ্তর সম্পাদক আকবর আলী, আইন বিষয়ক সম্পাদক জাকির হোসেন, সিলেট সদর উপজেলা শাখার সভাপতি শিশির সরকার, যুগ্ম সম্পাদক সমিরুন তালুকদার, দক্ষিণ সুরমা উপজেলা শাখার সভাপতি হাবিবুর রহমান সুমন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ মোহাম্মদ আদিল, সহসভাপতি বদরুল আলম, রুমেল আহমদ, বদরুল আলম, মুজিবুল হক, কবি ও সাহিত্যিক পপি রাশেদ, মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তুহেল, রেহান উদ্দিন, সাজন আহমদ সাজু, সহসাংগঠনিক সম্পাদক জুমেল আহমদ, কামরান তালুকদার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম সানি, মহিলা বিষয়ক সম্পাদিকা রিনা বেগম, সহশিক্ষা বিষয়ক সম্পাদক রুহুল আমিন কমল, প্রচার সম্পাদক রাসেল মিয়া, সহপ্রচার সম্পাদক জাহেদ আহমদ, সাংস্কৃতিক সম্পাদক কবি এস.পি শেবু, কার্যনির্বাহী সদস্য নাজিব আহমদ অপু, জুবের আহমদ, মো. জাবেদ খান, সুহিন মিয়া, নওশাদ আহমদ, বাবুল আহমদ, আবুল মস্তাক, আব্দুল মুকিত। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কমিটির ধর্ম সম্পাদক মাওলানা নাজমুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এনামূল হক, আমিরুল ইসলাম, হুসেন আহমদ, সুমন উদ্দিন, মাসুক আহমদ, মাহবুব হাসান, সুমন আহমেদ, ইয়াহিয়া আহমদ, মামুন হোসেন, বেলাল উদ্দিন, ইসলাম উদ্দিন, সায়মা বেগম, তাহের ইসলাম, তাহমিদ হোসেন, ফাহাদুর রশিদ, রুহুল আহমদ রাব্বি, ওসমান উদ্দিন, ইসমাইল হোসেন, শাবনাজ চৌধুরী, আব্দুশ শহীদ সাদেক, আব্দুল্লাহ আল ফাহাদ, হান্নান চৌধুরী, নুয়েল আহমদ, রশীদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত