সিলেটটুডে ডেস্ক

২৭ মার্চ, ২০১৮ ১৭:১৭

স্বেচ্ছাসেবক দল নেতা লাকির বাসায় পুলিশি তল্লাশি, সিলেট বিএনপির নিন্দা

সাবেক ছাত্রনেতা ও যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক লাকি আহমদের মির্জাজাঙ্গালস্থ রামের দীঘিরপাড় এর বাসায় আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশি ও পরিবারের সদস্যদের হয়রানীর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ।

মঙ্গলবার (২৭ মার্চ) গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে লাকি আহমদের ওপর দায়েরকৃত মামলা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক জানিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, বর্তমান অবৈধ সরকার ক্ষমতার নেশায় উন্মাদের মতো আচরণ শুরু করেছে। চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে দিশেহারা হয়ে তারা এখন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তার করে কারাগারে বন্দি রেখেছে। খালেদা জিয়াকে গ্রেপ্তার করে অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করার অপচেষ্টায় লিপ্ত স্বৈরশাসকরা।

নেতৃবৃন্দ আরো বলেন, অবৈধ সরকার রাষ্ট্রের সকল স্তরকে ধ্বংস করে দিয়েছে। বিরোধীদলীয় নেতাকর্মীদের ন্যায় বিচার থেকে বঞ্চিত করছে। অবিলম্বে হত্যা-গুম, দমন-পীড়ন, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানী বন্ধ করুন। স্বৈরাচারী পথ পরিহার করে গণতন্ত্র প্রতিষ্ঠা করুন।

আওয়ামী লীগের প্রতি হুঁশিয়ার দিয়ে নেতৃবৃন্দ বলেন, অনতিবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি ও দেশব্যাপী নেতাকর্মীদের উপর নির্যাতন নিপীড়ন, হামলা-মামলা এবং পুলিশি তল্লাশির নামে পরিবারের সাথে অসৌজন্যমূলক আচরণ বন্ধ করুণ অন্যথায় সকল অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির দায় আপনাদের নিতে হবে।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়, আনোয়ার আহমদ (আঙ্গুর মিয়া) এর ছেলে লাকি আহমদ এর বিরুদ্ধে এসএমপি কোতোয়ালী মডেল থানা মামলা রয়েছে যার নং-১২ (০৮.০২.২০১৮ইং) ধারা ১৪৩/১৪৭/১৪৯/১৪৮/১৮৫/৩৩২/৩৩৩/৩৫৩/৪২ পেনাল কোড-১৮৬০; তৎসহ ৩১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনে মামলা রয়েছে। এ মামলায় তিনি বর্তমানে পলাতক আছেন।

আপনার মন্তব্য

আলোচিত