সংবাদ বিজ্ঞপ্তি

০১ এপ্রিল, ২০১৮ ০১:৪৭

এমসি ইন্টারমিডিয়েট কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

ইতিহাস, ঐতিহ্য ও গৌরবের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্টান এমসি ইন্টারমিডিয়েট কলেজের (বর্তমান সিলেট সরকারী কলেজ) ১৯৭২-৭৩ ও ১৯৭৩-৭৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩১ মার্চ) সিলেটের একটি কনভেনশন সেন্টারে প্রাক্তন শিক্ষার্থী এবং অতিথিদের নিয়ে পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশনা এবং “স্মৃতির জানালা” ম্যাগাজিনের মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে লেখক ও সাংবাদিক এম এ মালেক খানের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং প্রয়াত শিক্ষক ও শিক্ষার্থীদের আত্মার মাগফেরাত কামনায় ১ মিনিট নীরবতা পালন ও দোয়া করা হয়।

সাইফুল্লাহ খালেদের সভাপতিত্বে এবং মোহাম্মদ আলী সেলিম ও আশরাফ মোহিত ছয়েফের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন এমসি বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিভাগের সাবেক অধ্যাপক ইফতেখার আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন অধ্যাপক গোলাম মোস্তফা, অধ্যাপক আব্দুল বাকী চৌধুরী, অধ্যাপক তপন কান্তি ধর, সিলেট সরকারী কলেজের অধ্যক্ষ আতাউর রহমান, এমসি কলেজ ১৯৭২-৭৩ ছাত্র সংসদের ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রব, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুল মোহিত প্রমুখ।

পুনর্মিলনী উৎসবের আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক অধ্যক্ষ প্রফেসর মোস্তাকিম আহমেদ চৌধুরী, আতিক আহমদ, আইনজীবী নওশাদ আহমেদ চৌধুরী, মোহাম্মদ মজির উদ্দিন চাকলাদার, ব্যবসায়ী সৈয়দ আব্দুল মুহিত লোকমান, সাবেক ব্যাংকার ও সাংবাদিক মো. ছমর উদ্দিন মানিক, ফখরুজ্জামান নিজাম, এমসি কলেজের সাবেক সচিব শেখ শহিদুল ইসলাম প্রমুখ।

প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে ম্যাগাজিন ও ক্রেষ্ট বিতরণ এবং জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এমসি ইন্টারমিডিয়েট কলেজের ১৯৭২-৭৩ এবং ১৯৭৩-৭৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পুনর্মিলনী উৎসব সম্পন্ন হয়।

প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে আরো উপস্থিত ছিলেন আমেরিকা প্রবাসী গোলাম কিবরিয়া চৌধুরী মুমিন, ব্যবসায়ী নুরুল ইসলাম চৌধুরী বাবুল, সাবেক ব্যাংকার কামরান আহমদ কামাল, ব্যবসায়ী আতিক আহমদ, সাংবাদিক আজিজ আহমদ চৌধুরী সেলিম, ব্যবসায়ী ফজলুর রহমান ফজলু, আইনজীবী সৈয়দ সায়েক আহমদ, লুৎফুর রহমান, লন্ডন প্রবাসী আহমেদ মোস্তফা, ব্যবসায়ী হোসেইন আহমদ সিদ্দিকী, ব্যবসায়ী সাহাব উদ্দিন লাল, ব্যবসায়ী আকমল হোসেন, সঙ্গীত শিল্পী জামাল উদ্দিন হাসান বান্না, ব্যবসায়ী শাহিন আহমদ খান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত