সংবাদ বিজ্ঞপ্তি

০৩ মে, ২০১৮ ১৮:২১

সিলেটে বইপড়া উৎসবের সমাপনী ৯ মে

জীবনমান উন্নয়ন প্রয়াসী সংস্থা ইনোভেটর আয়োজিত বইপড়া উৎসবের সমাপনী আগামী ৯ মে বুধবার। ওই দিন বিকেল সাড়ে ৩টায় রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে এ উৎসবের সমাপনী ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত অতিথি থাকবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম সংগঠক, বাংলাদেশের বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব লেখক, সাংবাদিক কামাল লোহানী। এছাড়াও অনুষ্ঠানে সিলেটের শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে বইপড়া উৎসবে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্য থেকে শ্রেষ্ঠ পাঠক ও সেরা পাঠক পুরস্কার প্রদান করা হবে। এছাড়া পরীক্ষায় অংশগ্রহণকারী প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীর মধ্যে সনদপত্র বিতরণ করা হবে। গত বছরের ২৩ ডিসেম্বর সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ২০১৭/১৮ আসরের বইপড়া উৎসবের উদ্বোধন হয়।

পরবর্তীতে গত ২৩ ফেব্রুয়ারি অংশগ্রহণকারী শিক্ষার্থীরা নির্বাচিত গ্রন্থ থেকে প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নেয়। আগামী ৯ মে এ পরীক্ষার ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণীর মাধ্যমে এ বছরের বইপড়া উৎসবের সমাপ্তি হতে যাচ্ছে।

উল্লেখ্য ‘জ্ঞানের আলোয় অবাক সূর্যোদয়!/ এসো পাঠ করি/ বিকৃতির তমসা থেকে/ আবিষ্কার করি স্বাধীনতার ইতিহাস’ এ স্লোগানকে সামনে রেখে বইপড়া উৎসবের যাত্রা শুরু হয় ২০০৬ সালে। তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার প্রত্যয়ে আয়োজিত এ অনুষ্ঠানটি ইতিমধ্যে শিক্ষার্থী, অভিভাবক ও সচেতন মহলে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

এদিকে, বইপড়া উৎসবের প্রধান উদ্যোক্তা সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ এবং ইনোভেটর এর নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব সমাপনী অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত