সিলেটটুডে ডেস্ক

০৩ মে, ২০১৮ ১৯:৩১

নগরীতে ‘গণতন্ত্র, আগামী নির্বাচন ও নাগরিক অধিকার’ শীর্ষক আলোচনা সভা

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেছেন, বাংলাদেশের মানুষ ভোটের অধিকারের জন্য দীর্ঘদিন লড়াই চলছে। কিন্তু স্বাধীনতার এত বছর পরও ভোটের অধিকার এখনো পুরোপুরি অর্জন করতে পারেনি। একটি গণতান্ত্রিক শাসনব্যবস্থার গুরুত্বপূর্ণ শর্ত হচ্ছে নিরপেক্ষ নির্বাচন। আর এর পূর্বশর্ত হচ্ছে দলীয় প্রভাবের বাইরে সুষ্ঠু পরিবেশে সর্বপ্রকার ভয়-ভীতির ঊর্ধ্বে ভোট প্রয়োগের অধিকার। একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন প্রতিষ্ঠার জন্য দেশের মানুষকে আন্দোলন করতে হচ্ছে। দাবি আদায়ের সংগ্রামে পথে নামতে হয়েছে। কেননা দেখা গেছে ক্ষমতাসীন সরকার তাদের ক্ষমতা চিরস্থায়ী করার জন্য নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছে। ফলে গণতন্ত্রকামী মানুষ ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলবে এবং শেষ পর্যন্ত বিজয় লাভ করব ইনশাল্লাহ।

বুধবার (২ মে) নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে ভয়েস ফর বাংলাদেশের ‘গণতন্ত্র, আগামী নির্বাচন ও নাগরিক অধিকার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

ভয়েস ফর বাংলাদেশের আহবায়ক এম এ মুকিতের সভাপতিত্বে ও সদস্য সচিব কামাল হাসান জুয়েলের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন মহানগর বিএনপির সহসভাপতি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মখন মিয়া চেয়ারম্যান, যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ইকবাল বাহার চৌধুরী, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের সভাপতি মকসুদ আহমদ, জিয়া ফোরামের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহিদ, মহানগর বিএনপির আপ্যায়ন সম্পাদক আফজল উদ্দিন।

ভয়েস ফর বাংলাদেশের সদস্য দিলোয়ার হোসেন চৌধুরীর কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হওয়া আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সদর থানা যুবদলের যুগ্ম আহবায়ক আজিজুর রহমান, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্না, জেলা যুবদল নেতা সামছুল ইসলাম টিটু, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আব্দুল কাইয়ুম, ছাত্রনেতা তানিমুল ইসলাম, মহানগর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক হোসেন আহমদ, আহসান হাবিব, বদরুল আলম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত