সংবাদ বিজ্ঞপ্তি

১৫ মে, ২০১৮ ১৮:৪১

খাদিমনগর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

সিলেট সদর উপজেলার ৩নং খাদিমনগর ইউনিয়ন পরিষদের ২০১৮-২০১৯ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৫ মে) ১০টায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ বাজেট ঘোষণা করা হয়।

ইউনিয়ন পরিষদের উদ্যোগে এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) সিলেটের সহযোগিতায় অনুষ্ঠিত এ বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য বশির আহমদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সনাক সদস্য এনায়েত হাসান মানিক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সনাক সদস্য সমিক সহিদ জাহান।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দিলোয়ার হোসেন ২০১৭-২০১৮ অর্থবছরের আয়-ব্যয় ও সম্পাদিত কার্যক্রমের প্রতিবেদন এবং আগামী ২০১৮-২০১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জনগণের সামনে উপস্থাপন করেন। প্রস্তাবিত খসড়া বাজেটে প্রত্যাশিত আয় দেখানো হয়েছে দুই কোটি বিশ লক্ষ দশ হাজার  টাকা। যার মধ্যে উপজেলা পরিষদ হতে টিআর, কাবিখা, কর্মসৃজন, কাবিটা, এডিপি ইত্যাদি বাবদ এক কোটি দুই লক্ষ সাতানব্বই হাজার টাকা এবং সরকারি তহবিল থেকে অনুদান বাবদ এক কোটি তের লক্ষ তের হাজার টাকা।

বাজেটে সম্ভাব্য ব্যয় দেখানো হয়েছে দুই কোটি বিশ লক্ষ টাকা। তার মধ্যে উল্লেখযোগ্য খাত হলো কৃষি ও সেচ, শিল্প ও কুটির শিল্প, ভৌত অবকাঠামো, শিক্ষা, স্বাস্থ্য, দারিদ্র হ্রাসকরণ, পল্লী উন্নয়ন ও সমবায়, দুর্যোগ ও ত্রাণ ইত্যাদি। এছাড়া ওয়ার্ডভিত্তিক বিভিন্ন প্রকল্পের বাজেট পেশ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত জনগণ বাজেটে শিক্ষা ও ভৌত অবকাঠামো খাতে বরাদ্দ বৃদ্ধির প্রস্তাব করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব আশফাক আহমদ তাঁর বক্তব্যে বলেন, সঠিক পরিকল্পনা গ্রহণ ও কার্যকর বাস্তবায়ন মাধ্যমে উন্নয়ন ধারা অব্যাহত রাখতে হবে। মানব সম্পদ উন্নয়ন, শিক্ষা, কৃষি, ভৌত অবকাঠামো ও আর্থসামাজিক খাতে কর্মসূচি গ্রহণে ইউনিয়ন পরিষদকে গুরুত্ব দিতে হবে।

ইউনিয়নের উন্নয়নে জনগণকে আরো বেশী সম্পৃক্ত হওয়া ও কর প্রদানে আরো বেশী ভূমিকা রাখার আহ্বান জানিয়ে তিনি স্বচ্ছতার সাথে ইউনিয়ন পরিষদের সকল উন্নয়ন কার্যক্রম জনগণের অংশগ্রহণ নিশ্চিত করা, প্রকল্প কাঠামো, বরাদ্দ ও ব্যয় সংক্রান্ত সকল তথ্য প্রকাশ করার উপর গুরুত্বারোপ করেন।

আপনার মন্তব্য

আলোচিত