সুনামগঞ্জ প্রতিনিধি

১১ জুন, ২০১৮ ১৪:৩৭

সুনামগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ফ্রি শিক্ষামূলক ক্যাম্পেইন

সুনামগঞ্জ জেলার পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ কর্তৃক কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের জন্য আয়োজিত ফ্রি ক্লাস ক্যাম্পেইন সম্পন্ন। শনিবার (৯ জুন) দুপুর ২টায় জুবিলী উচ্চ বিদ্যালয়ে বিজ্ঞান বিভাগের অংশগ্রহণে শুরু হওয়া ক্যাম্পেইনটি রোববার (১০ জুন) মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সমাপ্ত হয়।

ফ্রি শিক্ষামূলক ক্যাম্পেইনের আলোচনার মূলে ছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা সম্পর্কিত গাইডলাইন। ২ ঘণ্টা ব্যাপী ক্লাসে শিক্ষার্থীদের নানান প্রশ্ন ও একাডেমিক বিষয়াদি নিয়ে আলোচনায় করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে সদ্য সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীরা। আয়োজনের শেষের দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কলেজ জীবন ও ভর্তি পরীক্ষার অভিজ্ঞতা নিয়েও আলোচনা করেন।

উল্লেখ্য, ‘পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ  সুনামগঞ্জ’ ২০১৭ সালে সুনামগঞ্জ নিবাসী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের হাত ধরে যাত্রা শুরু করে। সম্প্রতি ফ্রি ক্লাস ক্যাম্পেইন এবং দাতব্য কর্মসূচী বাস্তবায়নে কাজ করে যাচ্ছে সমিতির সদস্যরা।

এদিকে আগামী ১৪ই জুন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থীদের জন্য ফ্রি সেমিনার ও ১৮ই জুন সুনামগঞ্জের সংস্কৃতি কেন্দ্রিক একটি অনুষ্ঠান মঞ্চস্থ করার মাধ্যমে নতুন আঙ্গিকে আত্নঃপ্রকাশ করতে যাচ্ছে সংসদটি।

১ বছরে পা দেয়া সংগঠনটির মূল উদ্দেশ্য ভাটি এলাকার শিক্ষার্থীদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করা এবং উচ্চ শিক্ষার প্রতি উৎসাহ যোগানো।

আপনার মন্তব্য

আলোচিত