গোলাপগঞ্জ প্রতিনিধি

২৫ জুন, ২০১৮ ২২:৩১

গোলাপগঞ্জে ‘স্মৃতিতে অম্লান’ গ্রন্থের মোড়ক উন্মোচন

গোলাপগঞ্জের লক্ষণাবন্দে ইতিহাস ঐতিহ্য বিষয়ক স্মারক গ্রন্থ স্মৃতিতে অম্লানের মোড়ক উন্মোচন করা হয়েছে। সোমবার (২৫ জুন) বিকেল ৪ টায় লক্ষণাবন্দস্থ আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে উন্মোচন অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

লক্ষণাবন্দ ইউনিয়ন পরিষদ কর্তৃক প্রণীত এ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলহাজ্ব নছিরুল হক শাহীন।

ফুলশাইন দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক অসিত চক্রবর্তীর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরীফুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ইউনিয়ন পরিষদ স্থানীয় সরকারের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। লক্ষণাবন্দ ইউনিয়ন প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত যারা দায়িত্ব পালন করেছেন তাদের অবদানকে স্মরণ রেখে স্মৃতি অম্লান স্মারক গ্রন্থের প্রকাশনা একটি মাইল ফলক। ধরনের প্রয়াস অব্যাহত থাকলে নতুন প্রজন্ম অনেক কিছু জানতে ও শিখতে সক্ষম হবে।

এতে আরো বক্তব্য রাখেন ফুলশাইন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ও স্মারক গ্রন্থের আহবায়ক সুজা মোহাম্মদ জাকারিয়া, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক উপ পরিচালক ডা. সজিবুর রহমান, বিশিষ্ট সমাজসেবী হেদায়েতুল ইসলাম টেকই, বিশিষ্ট রাজনীতিবিদ সৈয়দ রেজাউল করিম আলো, শিক্ষানুরাগী ওজি মোহাম্মদ কাওছার, খলকু রহমান খলকু, লক্ষনাবন্দ ইউনিয়ন প্রাথমিক শিক্ষক সমিতির সেক্রেটারি বকুল চক্রবর্তী, লক্ষণাবন্দ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আখতার হোসেন, ইউপি সদস্য সাঈদ আহমদ, গোলাম কিবরিয়া, ইব্রাহিম আহমদ, বাবুল আহমদ, তপন দাস, জয়নাল আবেদীন, মোহাম্মদ নূর উদ্দিন, শিক্ষানুরাগী আব্দুল মালিক, হাবিবুল আলম শাহান।

স্বাগত বক্তব্য রাখেন ইউপি সদস্য ইমাম উদ্দিন কনাই।

প্রকাশনা অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সদস্য ও সম্পাদনা পরিষদ সদস্যগণ ছাড়াও উপস্থিত ছিলেন এলবি গ্রিন ফ্লাওয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাফুর রহমান টিপু, ফুলসাইন্দ আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক, বিশিষ্ট কলামিষ্ট মোহাম্মদ জহিরুল আলম, দক্ষিণভাগ এসই উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ সুরুজ্জামান, দৈনিক জালালাবাদের চীফ ফটোগ্রাফার হুমায়ুন কবির লিটন, গোলাপগঞ্জ প্রেসক্লাব সেক্রেটারি মাহফুজ আহমদ চৌধুরী, করগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুদ্দিন, গোলাপগঞ্জের বাতিঘর গ্রন্থের লেখক খায়রুল ইসলাম শোয়েব, সিনিয়র সাংবাদিক এনামুল হক এনাম, জাহেদুর রহমান জাহেদ, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাব সহ-সভাপতি আজিজ খান, সেক্রেটারি জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ জার্নালিস্ট ফোরামের সেক্রেটারি খালেদ হোসেন কোষাধ্যক্ষ আব্দুল আজিজ, সাংবাদিক সুলতান আবু নাসের প্রমুখ।

অনুষ্ঠানে পরিষদের সকল সদস্য ও সম্পাদনের সকল সদস্যদের মধ্যে ক্রেস্ট বিতরণ করা হয়। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও অতিথিবৃন্দ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

আপনার মন্তব্য

আলোচিত