সংবাদ বিজ্ঞপ্তি

২১ জুলাই, ২০১৮ ১৭:৩১

ফিনিক্স এর উদ্যোগে ক্যারিয়ার শীর্ষক কর্মশালা

ইংরেজি ত্রৈমাসিক ‘দ্যা ফিনিক্স’ এর উদ্যোগে 'ইংলিশ ফর ক্যারিয়ার' শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ জুলাই) নগরীর আল-হামরাস্থ হেক্সাস মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়।

অর্ধ দিবসব্যাপী এ কর্মশালায় জব সার্চিং, ক্যারিয়ার প্লানিং, ইন্টারভিউ স্কিলস, সিভি রাইটিংসহ ক্যারিয়ার সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে কর্মশালায় আলোকপাত করা হয়। কর্মশালায় রিসোর্স পার্সন ছিলেন শেভরন বাংলাদেশের কর্মকর্তা তাহসিন এম. খান এবং ইংরেজি ভাষা প্রশিক্ষক জন পল সার্জেন্ট।

এর আগে কর্মশালার উদ্বোধন করেন ’দ্যা ফিনিক্স’ এর সম্পাদক, লেখক, গবেষক প্রণবকান্তি দেব। কর্মশালার আহবায়ক ও ’দ্যা ফিনিক্স’ এর সহকারী সম্পাদক  সুলতান আহমদের সভাপতিত্বে উদ্বোধনী বক্তব্যে প্রণবকান্তি দেব বলেন, ইংরেজিতে দক্ষরাই পেশাগত জীবনে অধিক সফল হয়। ছাত্রজীবন থেকেই ক্যারিয়ার নিয়ে ভাবতে হবে। যথাযথভাবে ক্যারিয়ার নির্বাচনও সাফল্যের অন্যতম চাবিকাঠি।

প্রণবকান্তি দেব এ সময় প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবন পুষ্প শয্যা নয়। জয়ী হওয়ার মনোভাব নিয়ে যুদ্ধে গেলে জয়লাভ করা যায়। জীবন একটি যুদ্ধক্ষেত্রই। অধ্যবসায়, অনুশীলন আর সততার মাধ্যমে জীবনকে উপভোগ করতে হবে। আর ইংরেজি ছাড়া সাফল্যময় ক্যারিয়ার ভাবাই যায় না। তাই তিনি সকলকে ইংরেজিতে দক্ষতা অর্জনের আহবান জানান।

দুই পর্বে বিভক্ত এ কর্মশালায় ৫০ জন প্রশিক্ষণার্থী অংশ নেন। কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত