সংবাদ বিজ্ঞপ্তি

১৪ অক্টোবর, ২০১৮ ১৭:৪০

৪৯তম বিশ্ব মান দিবস উপলক্ষে সিলেটে আলোচনা সভা

৪৯তম বিশ্ব মান দিবস-২০১৮ উপলক্ষে বিএসটিআই সিলেটের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

রোববার (১৪ অক্টোবর) সিলেট চেম্বারের কনফারেন্স হলে এ সভার আয়োজন করা হয়। মান দিবসে এবারের প্রতিপাদ্য বিষয় 'চতুর্থ শিল্প বিপ্লবের প্রেক্ষাপটে আন্তর্জাতিক মান'।

৪৯তম বিশ্ব মান দিবস উদযাপন উপলক্ষে বিএসটিআই সিলেটের উপপরিচালক ও আঞ্চলিক অফিস প্রধান প্রকৌশলী মো. শফিউল্লাহ খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার সিপার আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট ক্যাব এর সভাপতি মো. জামিল চৌধুরী। সভায় প্রবন্ধ উপস্থাপন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক প্রকৌশলী আরিফ আহাম্মদ।

সভায় বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার কর্মকর্তাবৃন্দ, শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, ব্যবসায়ীবৃন্দ এবং ক্যাব এর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি খন্দকার সিপার আহমদ বলেন, সুস্থ ও সুন্দর জীবনযাপন, সমৃদ্ধশালী দেশ এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃতি এর জন্য সঠিক মানের পণ্য ও সেবা অতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এজন্য তিনি সঠিক মান, সঠিক উপায় ও বিভিন্ন আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পণ্য উৎপাদন করে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নেওয়ার আহবান জানান।

বিএসটিআই সিলেটের উপপরিচালক ও আঞ্চলিক অফিস প্রধান প্রকৌশলী মো. শফিউল্লাহ খান বলেন, পণ্য ও সেবার গুণগত মান নির্ধারণ ও তার প্রয়োগ নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলের গঠনমূলক উপদেশ, উদার দৃষ্টিভঙ্গি এবং পরামর্শ একান্ত প্রয়োজন।

তিনি আরও বলেন, দেশের একমাত্র মান সংস্থা হিসেবে বিএসটিআই পণ্যের মান নিশ্চিতকরণের মাধ্যমে সকলের জন্য নিরাপদ দেশ গড়তে কার্যকর ভূমিকা পালন করবে।

বিশেষ অতিথির বক্তব্যে ক্যাব সভাপতি জামিল চৌধুরী তাঁর বক্তৃতায় ভেজালযুক্ত পণ্য পরিহার করে সঠিক মানসম্মত পণ্য উৎপাদনে সকলকে উদ্বুদ্ধ করেন।

অনুষ্ঠানে কি-নোট উপস্থাপন করেন প্রবন্ধ উপস্থাপন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক প্রকৌশলী আরিফ আহাম্মদ।

অনুষ্ঠানে আগত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের সভাপতি মো. মোস্তফা কামাল, ফুলকলি ফুড প্রোডাক্টস লি. ডিজিএম মো. জসিম উদ্দিন, সিলেট ক্যাব এর সহসভাপতি বেগম সালমা বাছিত।

আপনার মন্তব্য

আলোচিত