সংবাদ বিজ্ঞপ্তি

১৫ অক্টোবর, ২০১৮ ২০:৩৭

লালাবাজারে সেইফের কমিউনিটি পর্যায়ে উদ্বুদ্ধকরণ সভা

দারিদ্র বিমোচন ও টেকসই উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের উদ্যোগে সামাজিক প্রচারাভিযানের অংশ হিসেবে সেইফ কর্তৃক বাস্তবায়ন কমিউনিটি পর্যায়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ অক্টোবর) বিকেলে সিলেটের দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এই সভা অনুষ্ঠিত হয়।

লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবালের সভাপতিত্বে ও সেইফের সোশ্যাল মার্কেটিং অফিসার আরিফুলের পরিচালনায় সভায় উপস্থিত বেকার যুবক যুবতীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে সরকারের বিভিন্ন উদ্যোগের বিষয় তুলে ধরা হয়।

এতে জানানো হয় সেইফ এর মাধ্যমে ২০১৪ সালের জুলাই মাসে শুরু হওয়া এই প্রকল্পের মাধ্যমে দেশে ৫ লক্ষ দুই হাজার জনশক্তি গড়ে তুলা হবে। সম্পূর্ণ সরকারি খরচে এই প্রশিক্ষণ নেয়া হচ্ছে এবং প্রশিক্ষণার্থীদের মধ্যে ৭০ শতাংশের চাকুরীর সুযোগ রাখা হয়েছে। এসময় বেকার যুবক-যুবতীদের মধ্যে প্রশিক্ষণের বিষয়ে পরার্মশ প্রদান করা হয়।

সভায় উপস্থিত ছিলেন লালাবাজার ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান রৌশন আহমদ, দি নিউ নেশনের সিলেট ব্যুরো প্রধান এস এ শফি, ইউপি সদস্য ফয়জুল হোসেন ফয়লা, মুক্তার আহমদ, ফখরুল ইসলাম, আব্দুর রহিম, জুনেদ আহমদ, সিরাজ আহমদ, সদস্যা হাছনা বেগম, শেলিনা বেগম, গ্রাম আদালত সহকারী বিলাল হোসেন, সমাজসেবী আব্দুস সালাম টিপু, শিশু সংগঠক জয়ন্ত গোস্বামী, ইউপি সচিব খায়রুল ইসলাম প্রমুখ।  

সভায় ইউনিয়নের শতাধিক বেকার যুবক যুবতিসহ এলাকার জনসাধারণ অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত