সংবাদ বিজ্ঞপ্তি

০৯ নভেম্বর, ২০১৮ ১৭:২০

কমলগঞ্জে স্বাস্থ্য ব্যবস্থাপনা প্রশিক্ষণ প্রদান

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর-চাতলাপুর শুল্ক অফিস সড়কের কানিহাটি চা বাগানে কিশোরীদের ঋতুস্রাব বা মাসিক বিষয়ক স্বাস্থ্য ব্যবস্থাপনা সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করা হয়। শুক্রবার (৯ নভেম্বর) সকালে কানিহাটি চা বাগানের ৩৫ জন কিশোরীকে নিয়ে করা এ প্রশিক্ষণ শেষে তাঁদের মাঝে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন ও সহায়ক সামগ্রী বিতরণ করা হয়।

জাগরণ যুব ফোরামের সভাপতি মোহন রবিদাসের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৪নং শমশেরনগর ইউনিয়ন পরিষদের ইউ সদস্য, সদস্য সীতারাম  বীন, ইউপি সদস্যা নমিতা সিং চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি প্রতাপ রিকিয়াসন, সম্পাদক বৈকুণ্ঠ রবিদাস, রনজিত রবিদাস, রাজকুমার রবিদাস।

মেয়েদের ঋতুস্রাব পূর্ব ও পরবর্তী স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন দিপা শীল, বাসন্তী রাজভর, সুমি পিরেগু, রিতা সাহা, শিপা রবিদাস, অষ্টমী গোয়ালা, শিউলি রেলী।

জাগরণ যুব ফোরামের সভাপতি মোহন রবিদাস বলেন, কানিহাটি চা বাগানের মতো সকলের সহযোগিতা পেলে আমরা বাংলাদেশের প্রতিটি চা বাগানে ঋতুস্রাব পূর্ব ও পরবর্তী স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ ও বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন ও সহায়ক সামগ্রী প্রদান করবো।

উপস্থিত অন্যান্য অতিথিগণ তাঁদের সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

আপনার মন্তব্য

আলোচিত