সিলেটটুডে ডেস্ক

২৫ নভেম্বর, ২০১৮ ১৯:৪৫

শিশুদের ছবি নিয়ে আনন্দনিকেতনে আর্ট ফেস্ট অনুষ্ঠিত

প্রথম থেকে পঞ্চম শ্রেণির ক্ষুদে আঁকিয়েদের শতাধিক ছবি নিয়ে আনন্দনিকেতন স্কুলে অনুষ্ঠিত হয়ে গেল আনন্দনিকেতন আর্ট ফেস্ট।

রোববার (২৫ নভেম্বর) সকালে ফিতা কেটে উৎসব উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতপূর্ব অধ্যাপক জামাল আহমদ।

এসময় উপস্থিত ছিলেন আনন্দনিকেতন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নূরুর রশিদ চৌধুরী হ্যারল্ড, আলোকচিত্রি এম এ তাহের, আনন্দনিকেতনের একাডেমিক হেড শামীম চৌধুরী ও এডমিনিস্ট্রেটিভ হেড ফাহমিনা নাহাস।

উদ্বোধনের পর অতিথিরা সব ছবি ঘুরে ঘুরে দেখেন। এরপর সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শুরুতে বক্তব্য রাখেন স্কুলের একাডেমিক হেড শামীম চৌধুরী।

প্রধান অতিথি অধ্যাপক জামাল আহমেদ বলেন, "ছবি ফিনিশিং এর বিষয় না, এটা ফিলিংসের বিষয়। ছবি হাত দিয়ে নয় মন দিয়ে আঁকতে হয়। যত বেশি মানুষের ছবি আঁকবে মানুষকে ভালবাসবে, যত বেশি দেশের ছবি আঁকবে দেশকে ভালবাসবে।"

নূরুর রশীদ চৌধুরী ও আলোকচিত্রি এম এ তাহের তাদের বক্তৃতায় শিশুদেরকে বেশি করে ছবি আঁকতে উৎসাহিত করেন।

২৩ নভেম্বর স্কুলে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করেন। প্রতিযোগিতায় 'এ' গ্রুপে প্রথম স্থান অর্জন করে সৃজিতা এন্দ, দ্বিতীয় স্থান অর্জন করে দিপায়ন দাশ চিত্রা, তৃতীয় স্থান অর্জন করে ওয়াহাব মিতদাত আল হাফিজ নাদিম। 'বি' গ্রুপে প্রথম স্থান অর্জন করে আনজুম সুন্নাহ চৌধুরী, দ্বিতীয় স্থান অর্জন করে অরিন্দম তালুকদার, তৃতীয় স্থান অর্জন করে অয়ন বখত চৌধুরী ।

আপনার মন্তব্য

আলোচিত