সংবাদ বিজ্ঞপ্তি

২৭ নভেম্বর, ২০১৮ ২৩:২১

গোলাপগঞ্জে জীব বৈচিত্র্য সংরক্ষণে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

সিলেটের গোলাপগঞ্জের উপজেলা ইসিএ ব্যবস্থাপনা কমিটি উদ্যোগে জীব বৈচিত্র্য সংরক্ষণের লক্ষে এক সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ নভেম্বর) সকালে উপজেলার মুসলিমগঞ্জ বাজারে পরিবেশ সংরক্ষণ কার্যালয়ে এ সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 
পদ্ম ইসি.এ বহুমুখী সমবায় সমিতির সভাপতি সোহরাব আলীর সভাপতিত্বে ও উপজেলা মৎস্য অফিসার পনিন্দ্র সরকারের পরিচালনায় পানিয়াগা ডরে মাছের অভয়াশ্রম উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ ফজলুল হক শিবলী।

আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন শরীফগঞ্জ ইউপি চেয়ারম্যান এস এ মুমিত হিরা, সমিতির সদস্য সুরুজ আলী, আমিরুজ্জামান বাবুল, আব্দুর নুর, ইউপি সদস্য জাহিদুর রহমান, হাবিবুর রহমান জিতু, চিত্তরঞ্জন বিশ্বাস, মতি লাল দাস, মাহতাবুর রহমান, হাবিবুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, মানুষ সামাজিক জীব এবং এ পৃথিবীতে মানুষের আগমনের পর থেকেই তারা সমাজবদ্ধ হয়ে বসবাস করে আসছে। পৃথিবীর যেকোনো স্থানে মানুষের বসবাসের জন্য অনুকূল পরিবেশ অত্যাবশ্যক। মানুষের বসবাসস্থলে জীব বৈচিত্র্যের অনুপস্থিতি ঘটলে তা প্রাকৃতিক ভারসাম্য বিনষ্ট করে সুন্দর ও সাবলীলভাবে জীবনযাপনের ক্ষেত্রে অন্তরায় হিসেবে দেখা দেয়। বিশ্বের প্রতিটি অঞ্চলের মানুষ ও জীব বৈচিত্র্যের বিশেষত্ব রয়েছে। কোন অঞ্চলের মানুষের জন্য কোন ধরনের জীব বৈচিত্র্য অত্যাবশ্যক তা এ পৃথিবীর যিনি স্রষ্টা তিনি অনাদিকাল থেকে সুনিপুণভাবে নিয়ন্ত্রণের ব্যবস্থা করে চলেছেন। তাই জীববৈচিত্র রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত