সিলেটটুডে ডেস্ক

০১ ডিসেম্বর, ২০১৫ ১৭:১৫

উমর আকমলের হেলিকপ্টার অভ্যর্থনা, তবু হারছে ভাইকিংস

চিটাগাং ভাইকিংস দলে পাকিস্তানি খেলোয়াড়দের আধিক্য। ৪ বিদেশি কোটার ৩জনই পাকিস্তানি, অপরজন শ্রীলঙ্কার দিলশান। আর পাকিস্তান নির্ভর এ দল বিপিএলের তৃতীয় আসরের ৬ ম্যাচে হেরেছে ৫টিই। আর উমর আকমলকে খেলাতে গিয়ে তারা ঢাকা থেকে চট্টগ্রাম নিয়ে গিয়েছিল হেলিকপ্টার অভ্যর্থনার মাধ্যমে।

টস জিতে ব্যাট করতে নেমে চিটাগাং ভাইকিংসের ইনিংস শেষ হয় মাত্র ১১১ রানে। আর সেটা টপকে যেতে রংপুর রাইডার্সকে হারাতে হয়েছে কেবল জহুরুলের উইকেট। কিন্তু এর আগে সৌম্য-জহুরুল দুজন মিলে করে ফেলেছেন ১০২ রান।

জহুরুল আউট হন ৪৭ রানে, আর অপর ওপেনার সৌম্য সরকার শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫৮ রানে।

আগের ম্যাচে কামরান আকমল যেভাবে রানআউট হলেন সেটাকে তামিম বলছিলেন "স্কুলবয় এরর", এ ম্যাচেও ছিলেন তিনি এবং করতে পেরেছেন মাত্র ১২ রান। আগের দিন হাস্যকর রান আইটে তুমুল আলোচনার জন্ম দেওয়া কামরান আকমল এদিনও প্রথম ৬ বলে তিন দফায় শঙ্কা জাগিয়েছিলেন রান আউটের। পরে আরাফাত সানির স্টাম্প সোজা বল কাট করতে গিয়ে বোল্ড (১২)।

আর কামরান আকমলের ভাই উমর আকমলের অবদান ৮ বলে ১ রান। অথচ এই উমর আকমলকে খেলাতে ঢাকা থেকে চট্টগ্রামে হেলিকপ্টারে উড়িয়ে নেওয়া হয়েছিল।

ব্যর্থ উমরের বড় ভাই কামরান আকমলও। দলের বিদেশি ব্যাটসম্যানরা দায়িত্ব নিয়ে না খেলায় আগের ম্যাচের পর সংবাদ সম্মেলনে ক্ষোভ প্রকাশ করেছিলেন অধিনায়ক তামিম ইকবাল। লাভ তাতেও কিছু হয়নি।

দিলশানের কাছে দলের দাবিটা সংবাদ সম্মেলনে আলাদা করে বলেছিলেন তামিম। মঙ্গলবার দিলশানের শুরুটায় ছিল দায়িত্ব নিয়ে খেলারই ইঙ্গিত। শুরু থেকে সতর্ক ছিলেন তামিমও। দুজন আক্রমণাত্মক ব্যাটসম্যান উইকেটে থাকার পরও পাওয়ার প্লের ৬ ওভারে রান আসে ৩৬।

অমন শুরুর পর প্রয়োজন ছিল উইকেট ধরে রেখে রানের গতি বাড়ানো। সেটি পারেননি কেউই। আরাফাত সানিকে উড়িয়ে মারতে গিয়ে আউট হয়েছেন দিলশান (১৯ বলে ১৮)। ১৩ ওভারের বেশি উইকেটে থেকে মাত্র দুটি চারে ৪৩ বলে ৩৬ করেছেন তামিম!

টানা ব্যর্থতার ধারা ধরে রেখে সাকলাইন সজীবকে ছক্কা মারার পরের বলেই আউট হয়েছেন এনামুল হক (১৪)। টার্ন করে বেরিয়ে যাওয়া সাকিবের দারুণ এক ফ্লাইটেড বলে কটবিহাইন্ড হয়েছেন উমর আকমল।

শেষ পর্যন্ত নাঈম ইসলাম (১৬ বলে ১৬) চিটাগংয়ের রানকে নিয়ে যান ১১০ এর ওপারে। শেষ ৭ ওভারে মাত্র দুটি চার মারতে পেরেছে চিটাগং!

এক মাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব ৪ ওভারে ১৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। আরাফাত সানি দুটি নিয়েছেন ২৭ রানে।

আপনার মন্তব্য

আলোচিত