স্পোর্টস ডেস্ক

০২ ডিসেম্বর, ২০১৫ ২২:০৯

সিলেটকে পেয়ে জয়ের দেখা চিটাগাং ভাইকিংসের

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএলে) তৃতীয় আসরে সিলেট সুপারস্টারস আর চিটাগাং ভাইকিংস দুই দলই ছিল পয়েন্ট তালিকার তলানিতে। চিটাগাং ভাইকিংস এর আগে তাদের একমাত্র ম্যাচ জিতেছিল সিলেটের বিপক্ষে ১ রানে।

এবার দ্বিতীয় দফায় মুখোমুখি হওয়ার পর তারা জিতল ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

ধুঁকতে থাকা সিলেট দলের বলার মত কেবল রান করতে পেরেছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি। তিন-তিনবার জীবন পেয়ে চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে ৪১ বলে ৬২ রান করেছেন আফ্রিদি।

২০ ওভারে সিলেট করেছিল ৮ উইকেটে ১৩৯ রান। কিন্তু তামিম ইকবাল ও তিলকরত্নে দিলশানের ব্যাটিং তাণ্ডবে চিটাগং জিতেছে ১০ উইকেটে, ২৩ বল বাকি রেখেই! দুজনই অপরাজিত ৬৭ রানে!

এটা বিপিএলের ইতিহাসে দ্বিতীয়বারের মত জয়-পরাজয়ের ব্যবধান। এবারই প্রথম। এর আগে ২০১২ সালের আসরে এমনভাবে হেরেছিল সিলেট দল।

দিলশান মুনাবিরার সঙ্গে ইনিংস শুরু করেন নুরুল হাসান। প্রথম ওভার থেকেই শুরু হয় সিলেট ব্যাটসম্যানদের আসা-যাওয়া।

প্রথম ওভারেই রান আউট মুনাবিরা (৪)। আগের ম্যাচের নায়ক রবি বোপারা শুরুটা করেছিলেন দারুণ, কিন্ত তিনিও কাটা পড়েছেন রান আউটে (১১)। এই দুইয়ের মাঝে ফিরেছেন নুরুল (৬)। তাসকিনের গতিতে প্রথম বলেই পরাস্ত মুশফিক (০)। সিলেটের রান ৪ উইকেটে ২২।

মুমিনুল হক (৯) ও নাজমুল (৭) হোসেন ফিরছেন আফ্রিদিকে কিছুক্ষণ সঙ্গ দিয়েই। শেষে তানভিরের সঙ্গে কার্যকরী একটা জুটি গড়েন আফ্রিদি। সপ্তম উইকেটে ৬ ওভারে ৬০ রান তোলেন দুজন।

ম্যাচ শেষে দুই দলের অবস্থান পাঁচ আর ছয় নম্বরে। চিটাগাং ভাইকিংস ৭ ম্যাচ খেলে দুই জয়ে ৪ পয়েন্ট, আর ৬ ম্যাচ খেলে এক জয়ে সিলেট সুপারস্টারসের পয়েন্ট মাত্র ২।

আপনার মন্তব্য

আলোচিত