স্পোর্টস ডেস্ক

০৩ ডিসেম্বর, ২০১৫ ১৮:৪০

অপ্রতিরোধ্য গতিতে ছুটছে বরিশাল বুলস

এবারের বিপিএলে এ পর্যন্ত কেবল একটি ম্যাচই হেরেছিল বরিশাল বুলস। ৬ ম্যাচে ৫ জয় নিয়ে মাহমুদুল্লাহ রিয়াদের দল ছুটছে দুর্বার গতিতে।  বৃহস্পতিবার চট্টগ্রাম পর্বে নিজেদের শেষ ম্যাচ সাকিবের রংপুর রাইডার্সকে তারা হারিয়েছে বৃষ্টি আইনে ৬ উইকেটে।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ১০৪ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বৃষ্টি বাগড়ায় পড়ে বরিশাল। ৩.৩ ওভার খেলা হওয়ার পর শুরু হয় বৃষ্টি। বরিশালের দলীয় রান তখন ১ উইকেটে ১৯।

বৃষ্টি থামে প্রায় ৫০ মিনিট পর। ততক্ষণে প্রায় সাত ওভার কমিয়ে ১৩ ওভারে নেমে আসে ম্যাচের দৈর্ঘ্য। বরিশালের জন্য নতুন টার্গেট দাঁড়ায় ৭৫ রান। এমন লক্ষ্য খুব বেশি চাপে ফেলেনি বরিশালকে। তিন বল হাতে রেখে ৪ উইকেটে ৭৫ রান সংগ্রহ করে বরিশাল।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান এভিন লুইস এদিন জ্বলে উঠতে পারেননি বরিশালের হয়ে। মাত্র চার রান করে তিনি ওয়াহাব রিয়াজের শিকার। তিন রান করে সাকিবের বলে দ্রুত বিদায় নেন ওয়ানডাউনে নামা মেহেদী মারুফ। এর আগে ১৯ বলে ২৩ করে আরাফাত সানির বলে মোহাম্মদ নবীর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ওপেনার রনি তালুকদার।

তবে চতুর্থ উইকেট জুটিতে বরিশাল অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও নাদিফ চৌধুরী দলকে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেন। ১৯ বলে ১৬ রানে বিদায় নেন নাদিফ, দলীয় সংগ্রহ তখন ৭২।

শেষ পর্যন্ত মোহাম্মদ নবীর বল কভারে ঠেলে দিয়ে জয়সূচক রানটি করেন মাহমুদুল্লাহ। ১৮ বলে ২৩ রানে অপরাজিত থাকেন বরিশাল অধিনায়ক। তার সঙ্গে এক রানে অপরাজিত ছিলেন প্রসন্নও।

রংপুরের হয়ে আরাফাত সানি দুটি, সাকিব ও ওয়াহাব রিয়াজ একটি করে উইকেট লাভ করেন।

এর আগে রংপুরকে ধ্বসিয়ে দিয়েছেন বিপিএলে দুর্দান্ত বল করা আল-আমিন হোসেন। ৩ উইকেট দখল করে টুর্নামেন্ট নিজের শিকার ১১ তে নিয়ে গেছেন এই পেসার, ফলে  ম্যাচ সেরার পুরস্কারও জেতেন  তিনি ।

আপনার মন্তব্য

আলোচিত