ক্রীড়া প্রতিবেদক

১৫ ডিসেম্বর, ২০১৫ ২২:২৮

অলকের ঝড়ে শিরোপা জিতল কুমিল্লা ভিক্টোরিয়ান্স

অলক কাপালীর ২৮ বলে ৩৯ রানের দুর্দান্ত ইনিংসে হারতে থাকা ম্যাচ জিতে শিরোপা জিতল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যিনি কিনা প্লেয়ার বাই চয়েসে প্রথমে দলই পান নি। সেই অলকের অভিজ্ঞতাতেই রুদ্ধশ্বাস ফাইনাল জিতে কুমিল্লা জিতে নিল ৩ উইকেটে।

টানা তৃতীয়বারের মত বিপিএলের শিরোপা উঠল মাশরাফির হাতে। আগের দুইবার ঢাকা গ্ল্যাডিয়েটরসের হয়ে কাপ তোলেছিলেন। এবার নতুন দল কুমিল্লার দায়িত্ব পেয়ে তাদেরও এনে দিলেন শিরোপার স্বাদ।

১৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩ রান করে লিটন ফিরে গেলেও ইমরুল খেলতে থাকেন দারুন। আল-আমিনের এক ওভারে ৪টি চার মেরে তাঁর ঝড়ের শুরু তা থামাতে পারেনি হ্যামস্ট্রিং এর ইনজুরিও। ৩৫ বলে অর্ধশত করে ৫৩ রান করে আউট হয়ে যান। তেমন কিছু করতে পারেন নি পাকিস্তানি শেহজাদ ও জায়িদি। এক প্রান্ত আগলে রেখে তাই দলকে শেষ মুহুর্ত পর্যন্ত খেলায় রাখেন তিনি।

এর আগে টস জিতে বরিশাল বুলসকে ব্যাটিংয়ে পাঠিয়ে  শুরুতেই ওপেনার মেহেদি মারুফকে তোলে নিয়ে সাফল্য পায় কুমিল্লা। দ্বিতীয় উইকেত জুটিতে লঙ্কান এরেংগা প্রসন্নের সাথে জুটি বেধে রানের চাকা বাড়ানোর দায়িত্ব পান আগের ম্যাচের সেরা সাব্বির রহমান। তবে এদিন আর হাসেনি তাঁর ব্যাট। ১৯ বলে তিনি ৯ রান করে যখন মাশরাফির বলে বোল্ড হন তখন দলের রান ৬৮/৩। এর আগেই স্টিভেন্সের বলে বোল্ড হয়ে ফিরে গেছেন প্রসন্ন।

এরপর শাহরিয়ার নাফিসকে নিয়ে ৮১ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক সংগ্রহ এনে দেয়ার কাজ করেন মাহমুদুল্লাহ রিয়াদ। রিয়াদ ৪৮ রান করে আউট হলে ৪৪ রান করে  অপরাজিত থাক্রন নাফিস। এ দুজনের বদৌলতেই ২০ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ১৫৬। জায়িদি, কুলাসেকারা, মাশরাফি ও স্টিভেন্স ১টি করে উইকেট পান।

আপনার মন্তব্য

আলোচিত