স্পোর্টস ডেস্ক

০৩ জানুয়ারি, ২০১৬ ০২:১৩

পরবর্তী সাফ ফুটব​ল আসর বাংলাদেশে

সাফ চ্যাম্পিয়নশিপের দায়িত্ব আবারও পেতে যাচ্ছে বাংলাদেশ। ২০১৭ সালে সাফ চ্যাম্পিয়শিপের ১২ তম আসরটি বসতে যাচ্ছে বাংলাদেশে।

শনিবার ভারতের ত্রিভান্দ্রামে সাফের (দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন) নির্বাহী কমিটির সভা শেষে ২০১৭ সালের আসরের আয়োজক হিসেবে বাংলাদেশকে চূড়ান্ত করা হয়।

শনিবারের বৈঠকে দীর্ঘ দিন ধরে ঝুলে থাকা সাফ ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজনের ব্যাপারেও সিদ্ধান্ত হয়েছে। এ বছরের ডিসেম্বরে সাফ অঞ্চলের দেশগুলোর শীর্ষ ক্লাবগুলোকে নিয়ে আয়োজিত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বাংলাদেশেই।

২০১৭ সালের ডিসেম্বরে সাফের দ্বাদশ আসর শুরু হবে জানিয়ে সংস্থাটির সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, “মালদ্বীপ ও ভুটান আয়োজক হতে চেয়েছিল। ভুটান নিজেদেরকে প্রত্যাহার করেছে; মিটিংয়ে উপস্থিত সদস্যদের মধ্যে মালদ্বীপের বিষয়টিও আলোচনা হয়েছে। আলাপ আলোচনা আর ডব্লিউএসজির (ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপ) মতামতের ভিত্তিতে বাংলাদেশকে বেছে নেওয়া হয়েছে।”

উল্লেখ্য, এর আগেও দুটো সাফ চ্যাম্পিয়নশিপের আসর অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশে। ২০০৩ সালে প্রথমবার আয়োজনের ছয় বছর পর ২০০৯ সালে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল দক্ষিণ এশিয়ার মর্যাদাকর এই ফুটবল প্রতিযোগিতা।

সাফের একাদশ আসরে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ। আফগানিস্তান ও মালদ্বীপের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় মারুফুল হকের দল।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পক্ষ থেকে দুই জন প্রতিনিধি সাফের নির্বাহী কমিটির সভায় থাকার কথা ছিল। কিন্তু বঙ্গবন্ধু গোল্ড কাপের ব্যস্ততার কারণে প্রতিনিধিরা যেতে পারেননি; সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।

আপনার মন্তব্য

আলোচিত