স্পোর্টস ডেস্ক

১০ সেপ্টেম্বর, ২০২৩ ১৪:০২

ভারত–পাকিস্তান ম্যাচে বজ্রঝড়ের শঙ্কা

আজ আবারও ভারত-পাকিস্তান মহারণ। গ্রুপ পর্বের মত সুপার ফোরেও রয়েছে বৃষ্টির শঙ্কা। দু'দলের গ্রুপ পর্বের ম্যাচও বৃষ্টিতে ভেসে গিয়েছিল। তাই সুপার ফোরের ম্যাচের জন্য রিজার্ভ দিন রাখা হয়েছে সোমবার। তবু আকাশের দিকে তাকিয়ে রয়েছে দুই শিবির। তাকিয়ে রয়েছেন আয়োজকেরাও।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আজ কলম্বোতে বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে ৯০ শতাংশ। সারাদিন বজ্রসহ প্রবল ঝড়-বৃষ্টি হতে পারে। তবে বাতাসের গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ১৫ থেকে ২০ কিলোমিটার।

গ্রুপ পর্বে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায়, এ ম্যাচেও রিজার্ভ ডে রাখার সিদ্বান্ত নেয় এসিসি। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, রিজার্ভ দিন থাকলেও ঘোষিত দিনেই খেলা শেষ করার চেষ্টা করা হবে। যদি কোনো কারণে পরের দিন খেলা হয়, তবে নির্ধারিত দিন যতটুকু খেলা হয়েছে, সেখান থেকে রির্জাভ ডে'তে শুরু হবে।

আবহাওয়া ও কন্ডিশনের ওপর কারও নিয়ন্ত্রণ না থাকায় দুদলেরই মনোযোগ বাইশ গজের লড়াইয়ে। পাকিস্তানের তিন গতিময় পেসার শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও হারিস রউফকে সামলানোর উপায় খুঁজতে ব্যস্ত ভারত। শেষ তিন ম্যাচে এ তিনজন মিলে নিয়েছেন ২৩ উইকেট।

ছন্দে থাকা পেসত্রয়ীর কারণেও জয়ের ব্যাপারে ভীষণ আত্মবিশ্বাসী পাকিস্তান অধিনায়ক। এবাবরের বাজির ঘোড়া এই পেস ব্যাটারি, 'আমি ভীষণ গর্বিত, এমন সব দারুণ ফাস্ট বোলার পেয়েছি। বিশ্বের অন্যতম সেরা আমাদের পেস আক্রমণ। ফাস্ট বোলার আপনাকে ম্যাচ ও টুর্নামেন্ট জেতাবে। আমার পুরো আস্থা রয়েছে তাদের ওপর।'

পাকিস্তানের পেসারদের নিয়মিত খেলা হয় না বলেই একটু সমস্যায় পড়তে হয় বলে মনে করছেন ভারতের ওপেনার শুভমান গিল, 'আমরা সবাই জানি, তাদের (পাকিস্তান) বোলিং বিভাগটা দারুণ। এমন একটি আক্রমণের বিপক্ষে নিয়মিত না খেললে বড় টুর্নামেন্টে গিয়ে সমস্যায় পড়াটা কিন্তু মোটেও অস্বাভাবিক কিছু নয়।'

আপনার মন্তব্য

আলোচিত