স্পোর্টস ডেস্ক

১৪ ফেব্রুয়ারি , ২০১৫ ২৩:৪৮

ভারতীয় একাদশে স্পিন-পেসের সমন্বয় , পাকিস্তান খেলাবে বাড়তি ব্যাটসম্যান

রোববার মেলবোর্নের বিখ্যাত এডিলেড ওভালে এবারের বিশ্বকাপের ৪র্থ ও নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে দুই প্রতিবেশি ও চির প্রতিদ্বন্দি দুই দেশ ভারত ও পাকিস্তান।
খেলার আগে চলছে শেষ মুহুর্তের হিসাব নিকাশ। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের ভিন্ন কন্ডিশনে গত কয়েক সপ্তাহ থেকে দুই দলই বাজে ফর্মের গ্যাড়াকলে । ভারত অস্ট্রেলিয়ার সাথে আর পাকিস্তান নাকানিচুবানি খেয়েছে ব্লাক কাপসদের কাছে ।
কিন্তু পাকিস্তান ভারত নিজেদের মধ্যে মুখোমুখিতে তো আর কন্ডিশন বড় কোন প্রশ্ন নয় । ভাবনা তাই সেরা একাদশ নিয়েই । কাকে নামালে বাজিমাত করা যাবে , মূলত এই নিয়েই হিসাব নিকাশ চলছে দুই দলেই। 

আস্কার প্যাটেল না রবীন্দ্র জাদেজা , স্টুয়ার্ট বিনি না মোহিত শর্মা এই দুটি স্থানের জন্য দ্বিধা আছে ভারতীয় টিম মানেজমেন্টের । তবে  অভিজ্ঞ জাদেজা আর স্টুয়ার্ট বিনিই সম্ভবত পেতে যাচ্ছেন বিগ ম্যাচের ক্যাপ ।

ভারতের সম্ভাব্য একাদশঃ শেখর ধাওয়ান, রোহিত শর্মা , বিরাত কোহলি, আজাঙ্কা রাহানে , সুরেশ রায়না , মহেন্দ সিং ধোনী (অধি) , রবীন্দ্র জাদেজা, স্টুয়ার্ট বিনি , রবিচন্দ্র অশ্বিন, মোহাম্মস শামি এবং উমেশ যাদব ।


নিউজিল্যান্ড সফরে উইকেট রক্ষন সরফরাজ ছিলেন অফ ফর্মে । উইকেট কিপিং পজিশনে খারাপ  করছেন না উমর আকবল তার উপর উমর আকমল উইকেট কিপিং এ থাকলে একজন বাড়তি ব্যাটসম্যান খেলানোর সুযোগ পাওয়া যায়।
বোলিং এ সোহেল খান নাকি এহসান আদিল এই নিয়ে দ্বিধা থাকলেও সম্ভবনা বেশি সোহেলেরই ।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ : আহমেদ শাহজাদ, নাসির জামশেদ , ইউনিস খান , হারিশ সোহেল, মিসবাউল হক (অধি) , শোয়েব মাকসুদ, উমর আকবম (উইকেট রক্ষক) , শহীদ আফ্রিদি, ওয়াহাব রিয়াজ, সোহেল খান ও মোহাম্মদ ইরফান।



আপনার মন্তব্য

আলোচিত