স্পোর্টস ডেস্ক

১১ ফেব্রুয়ারি , ২০১৬ ১৫:১৮

রেকর্ড গড়ে ফাইনালে বার্সা

ভ্যালেন্সিয়ার সাথে ড্র করে ইতিহাস গড়ে ‘কোপা দেল রে’র ফাইনালে উঠেছে বার্সেলোনা। ১-১ গোলে ড্র করে অপরাজিত থেকে ফাইনালে ওঠার পথেই সর্বাধিক ম্যাচ অপরাজিত থেকে ফাইনালে ওঠার রেকর্ড গড়ে দলটি।

ফাইনাল নিশ্চিত করা বার্সার ম্যাচটি ছিলো আনুষ্ঠানিকতা মাত্র। এর আগের ২৭ ম্যাচে অপরাজিত বার্সা চাপ না নিয়েই মাঠে নামে। তাই বার্সা গুরু লুইস এনরিক মূল খেলোয়ারদের বিশ্রাম দিয়ে অন্যদের দিয়ে পরীক্ষা চালানোর মতো সাহস দেখান। এরই ধারাবাহিকতায় দুই দল মাঠে নামে। খেলা শুরুর প্রথম ৩০ মিনিটে কোন দলই গোল করতে না পারলেও খেলার ৩৯ মিনিটে গোল করে বসেন ভ্যালেন্সিয়ার আলভারো নেগ্রোদো।

এর ফলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে ভ্যালেন্সিয়া। এর মধ্যেও বার্সার গোলের সুযোগ পেলেও গোল করতে পারেনি। তাই এক গোলে এগিয়েই মাঠ ছাড়ে ভ্যালেন্সিয়ার খেলোয়াড়রা।

বার্সার স্টাররা না থাকায় দ্বিতীয়ার্ধে চেপে বসে ভ্যালেন্সিয়া। এর ফলে ৭৩ মিনিটে ব্যবধান দ্বিগুন করারও সুযোগ পায় স্বাগতিকরা। কিন্ত বার্সা গোলরক্ষকের দক্ষতায় সে চেষ্টা বিফলে যায়।

শেষ বাঁশি বাজার কয়েক মিনিট আগে ক্যামেরুন মিডফিল্ডার উইলফ্রিদ গোল করে সমতায় ফেরান বার্সার। এই গোলের ফলে একদিকে যেমন দল সমতায় ফেরে তেমনি অপরাজিত থেকে ফাইনালে ওঠার এক বিশাল অর্জন করে বার্সেলোনা।

আপনার মন্তব্য

আলোচিত