স্পোর্টস ডেস্ক

০৩ মার্চ, ২০১৬ ২১:৫৬

হাসিনা যাওয়ায় বুঝে গেছি পাকিস্তান হারবেই, পাকিস্তানি দর্শক (ভিডিও)

এশিয়া কাপের লীগ পর্যায়ের ম্যাচ যা ছিল অঘোষিত এক সেমিফাইনাল সেখানে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের হারের কারণে তাদের বিদায় নিশ্চিতের পাশাপাশি বাংলাদেশ ওঠে গেছে ফাইনালে।

আগামী ৬ মার্চ মিরপুরে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ ভারতের বিপক্ষে খেলবে।

বাংলাদেশের কাছে ম্যাচ হারায় পুরো পাকিস্তান জুড়ে চলছে ব্যাপক বিক্ষোভ। এই হারকে তারা বিভিন্নভাবে বিশেষায়িত করছেন। অনেকে তো আফ্রিদিদের গায়েবানা জানাজার কথা উল্লেখ করেছেন। পাকিস্তান ক্রিকেট শেষ হয়ে গেছে মন মন্তব্যও তাদের।
 
ম্যাচ পরবর্তী রিপোর্ট করতে গিয়ে পাকিস্তানের একটি টেলিভিশন রিপোর্টারকে পড়তে হয়েছে অস্বস্তির মধ্যে। উত্তেজিত জনতা যে যার মত ধুয়ে দিচ্ছেন নিজ দেশের ক্রিকেটারদের, এমনকি পাকিস্তানের ক্রিকেটকে।

উপস্থিত এক বয়স্ক বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিদ্বেষ গোপন না রেখে পরিষ্কার করে বললেন, 'কোনও খেলাতেই আসে নাই কিন্তু যখনই এই খেলায় হাসিনা ওয়াজেদ এসে বসে গেছে তখনি বুঝে গেছি পাকিস্তান হারবেই হারবে'।

তার আরও অভিযোগ, বুড়ো বুড়ো খেলোয়াড়দের দলে নেওয়া হয়েছে, এসব দিয়ে চলে না। তখন টেলিভিশনের ঐ রিপোর্টার প্রশ্ন করেন বুড়ো কারা। উত্তরে তিনি বলেন, আফ্রিদি, সামি, হাফিজ। এরা ১০ ম্যাচের এক ম্যাচে চলে।

বাংলাদেশের ইনিংসের ১৯তম ওভারে সামির ২টি নো বল নিয়েও একজন কথা বলেছেন। কোচিং স্টাফদের ব্যঙ্গও করেছেন।

অনেকে আবার খুররম মানজুরকে দলে নেয়ায় প্রশ্নও তুলেছেন। তাদের মতে খুররমের চেয়ে বেটার অপশন ছিল আহমেদ শেহজাদ। উত্তেজিত একজন দর্শক তো বলেই দিয়েছেন ‘এটি আইসিসির ইভেন্ট, এখানে পাড়ার গলির খেলা চলে না।’

আফ্রিদির সমালোচনা করে এক দর্শক বলেন, আফ্রিদিকে বাদ দিয়ে শোয়েব মালিককে অধিনায়ক করার জন্যে।

এক মহিলা দর্শক বললেন, পুরো টিম বদলাতে হবে। তখন রিপোর্টার প্রশ্ন করেন তাহলে কে খেলবে? পাশে থাকা ৮/১০ বছর বয়সী এক বাচ্চাছেলে বলে ওঠে- আমি যাব খেলতে।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত