সোশ্যাল মিডিয়া ডেস্ক

২০ মার্চ, ২০১৬ ১২:১০

তাসকিন-সানি শীঘ্রই ফিরবে, আশাবাদ মুশফিকের

দলের বোলিং এর মূল দুই অস্ত্র তাসকিন আহমেদ ও আরাফাত সানি সংকট কাটিয়ে শীঘ্রই দলে ফিরবেন বলে আশা করেন টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম।

মুশফিক তাঁর নিজস্ব ভেরিফসাইড ফেসবুক পেজে এক পোস্টে বলেছেন, "সব ভুলে গিয়ে আমাদের এখন সামনে তাকাতে হবে। আমাদের বিশ্বাস তাসকিন ও সানি শীঘ্রই পুনর্বাসন শেষ করে দলে ফিরে আসবে। বাংলাদেশ দল ও দেশবাসী সবাই তাদের সাথেই আছে।"

ক্রিকেটের সবচেয়ে ছোট সংস্করণে বেশ অনেকদিন থেকেই রান খরায় ভুগছেন মুশফিক। দলের এই সংকটময় অবস্থায় তাঁর রানে ফেরার দিকেও তাকিয়ে অনেকে।

শনিবার (১৯ মার্চ) বিকেলে বাংলাদেশের দুই বোলার তাসকিন আহমেদ ও আরাফাত সানির বোলিং নিষিদ্ধ করে নিজেদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করে আইসিসি।



আইসিস তাদের ওয়েবসাইটে জানায়, চেন্নাই ল্যাবে বোলিং পরীক্ষা দিয়ে উৎরাতে না পারায় এই দুই বোলারকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক ভাবে নিষিদ্ধ করা হয়েছে।

আইসিসি তাদের প্রতিবেদনে ব্যাখ্যা দিয়ে বলে, "আরাফাত সানির বেশিরভাগ বলে তাঁর হাত ১৫ ডিগ্রির বেশি বাঁকে"

তাসকিন সম্পর্কে বলা হয়, "তাসকিনের সব বল বৈধ নয়"।

গত ১৪ মার্চ চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র বিশ্ববিদ্যালয়ে সানির বায়ো-মেকানিক্যাল টেস্ট নেয়া হয়। পরদিন পরীক্ষা দেন তাসকিন আহমেদ।

বিশ্বকাপের প্রথম রাউন্ডের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ। জয় পাওয়া ওই ম্যাচের পর তাসকিন আহমেদ ও আরাফাত সানির বিরুদ্ধে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ আনেন দুই আম্পায়ার।

আম্পায়ার এস রাবি ভারতের এবং রড টাকার অস্ট্রেলিয়ান আম্পায়ার।

অস্ট্রেলিয়া ও ভারতের সাথে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ দুই ম্যাচের ঠিক আগেই এই দুই বোলারকে নিষিদ্ধ করায় ষড়যন্ত্রের গন্ধ দেখছেন সমর্থকরা।  বিশেষ করে তাসকিনের বোলিং পরীক্ষায় আইসিসি নিজেদের আইনই অনুসরণ করেনি বলে অভিযোগ উঠেছে।
 

আপনার মন্তব্য

আলোচিত