স্পোর্টস ডেস্ক

২৫ মার্চ, ২০১৬ ০৭:৫০

চিলির মাঠে আর্জেন্টিনার জয়, ইতালির সাথে স্পেনের ড্র

বিশ্বকাপ বাছাই পর্বে চিলির চিলি ঘরের মাঠ থেকে পূর্ন পয়েন্ট আদায় করে নিলো আর্জেন্টিনা। সান্তিয়াগোতে ২-১ ব্যাবধানে জয় লাভ করে সফরকারীরা।

তবে শুরুতে দৃশ্যপট ছিলো ভিন্ন। খেলা শুরুর ১০ মিনিটের মাথায় কর্নার থেকে দারুণ হেডে গোল করে চিলিকে লিড এনে দেন ফেলিপে গুতিয়েরেস। কিছু সময় মাঠের নিয়ন্ত্রন চিলির হাতেই থাকে।

এরপরই ঘুরে দাঁড়ায় মেসির আর্জেন্টিনা। ১৯ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে নেওয়া বাঁকানো শটে ক্লাওদিও ব্রাভোকে পরাস্ত করেন ডি মারিয়ার। ততক্ষনে খেলায় ভালোভাবেই ফিরে আসে আর্জেন্টাইনরা। একটু পরে আবারো প্লে-মেকার মেসির আলতো করে বাড়িয়ে দেয়া বলে দুর্দান্ত শটে সফরকারীদের ২-১ গোলের লিড এন দেন ডিফেন্ডার মের্কাডো।

এরপর দ্বিতীয়ার্ধে আর কোনো দলই গোল পায়নি।

এদিকে অভিজ্ঞ স্ট্রাইকার আরিৎস আদুরিসের গোলে ইতালির সঙ্গে ড্র করেছে ইউরোপীয় চ্যাম্পিয়ন স্পেন। ইউরোপের দুই পরাশক্তির মধ্যে প্রীতি ম্যাচটি ১-১ গোলের সমতায় শেষ হয়েছে। 

ইতালির উদিনে শহরে বৃহস্পতিবার রাতে গোলশূন্য প্রথমার্ধের পর ৬৭তম মিনিটে প্রতি আক্রমণে নাপোলির উইঙ্গার লরেন্সো ইনসিনিয়ের গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। তবে তিন মিনিটের মধ্যে গোলটি শোধ করে দেন আথলেতিকের হয়ে এই মৌসুমে ৩১ গোল করা আদুরিস।

দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকারের এটি স্পেনের হয়ে প্রথম গোল। প্রথম ম্যাচটি তিনি খেলেছিলেন ছয় বছর আগে।

টানা সাতটি ম্যাচ জেতার পর থামল স্পেন। তবে গোলরক্ষক দাভিদ দে হেয়ার নৈপুণ্যে হার এড়াতে পারে তারা।

ইউরো ২০১৬ এর চূড়ান্তপর্বের জন্য দুই দলই প্রস্তুতি নিচ্ছে। ‘ডি’ গ্রুপে স্পেনের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, চেক রিপাবলিক ও তুরস্ক। ইতালির ‘ই’ গ্রুপে আছে বেলজিয়াম, রিপাবলিক অব আয়ারল্যান্ড ও সুইডেন।

আপনার মন্তব্য

আলোচিত