স্পোর্টস ডেস্ক

১৪ জুন, ২০১৬ ১১:১২

ইতালি জিতেছে নিজেদের স্টাইলেই

কাগজে-কলমে ফেভারিট বেলজিয়াম। ফিফা দ্বিতীয় র‌্যাংকিংও তাদের পক্ষে। বিপরীতে অ্যান্থনি কন্টোর এই ইতালি নানা সমালোচনায় জর্জরিত।

কিন্তু সোমবার রাতে মাঠে নেমে ইতালি তাদের স্টাইলেই ২-০ গোলে জিতে ইউরো-মিশন শুরু করেছে।

বড় আসরের বড় দল ইতালি- এই তকমাই যেন আজ্জুরিদের তাঁতিয়ে দেয়। শেষ পর্যন্ত বিশ্বখ্যাত কাতেনচ্চিও ডিফেন্সিভ স্ট্র্যাটেজির পাশপাশি কাউন্টার অ্যাটাকেই বাজিমাত করে তারা।

খেলার ৩২ মিনিটে কাউন্টার আক্রমণ থেকে পানুচ্চির পাস ধরে ইমানুয়েল জিয়াকারিনি দুর্দান্ত ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন। এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে তারা।

তবে বিরতি থেকে ফিরে একের পর এক আক্রমণ করতে থাকে বেলজিয়াম। তখনই দেখা মেলে ইতালির বিশ্বসেরা রক্ষণের। এরই মধ্যে ৫৩ মিনিটে ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল বেলজিয়াম। ব্রুইনের পাস ধরে ইতালির ডিফেন্সে ফাঁটল ধরিয়েও গোল করতে ব্যর্থ হন লুকাকু।

এরপর দুদলই গোল করার সুযোগ নষ্ট করেছে। গ্রাজিয়ানো পেল্লের দারুণ হেড সেভ করে বেলজিয়ামকে তখনও আশায় রাখেন গোলকিপার কর্তিয়ুস। কিন্তু যোগ করা সময়ে গোল পরিশোধে ইতালির ডিফেন্সে চড়াও হওয়া বেলজিয়ামের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ওই পেল্লেই।

আন্তোনিও কান্দ্রেভার ক্রসে ১০ গজ দূর থেকে দুর্দান্ত ভলিতে বল জালে জড়ান সাউথ্যাম্পটনের ফরোয়ার্ড পেল্লে।

এই গ্রুপের অন্য দুই দল রিপাবলিক অব আয়ারল্যান্ড ও সুইডেনের মধ্যকার প্রথম ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

এছাড়া জয় দিয়ে ইউরো ফুটবলের এবারের আসর শুরু করেছে স্পেন। শেষ সময়ে ৮৭ মিনিটে জেরার্ড পিকের গোলে চেক প্রজাতন্ত্রকে ১-০ হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

আপনার মন্তব্য

আলোচিত