স্পোর্টস ডেস্ক

১৫ জুন, ২০১৬ ১৫:১৪

আবাহনীর কাছে মোহামেডানের ২৬০ রানে হার

সেঞ্চুরি করেছেন লিটন দাশ, ভারতীয় ব্যাটসম্যান দীনেশ কার্ত্তিক, আর ঝড়ো হাফসেঞ্চুরি সাকিবের

দুর্দান্ত শতকের পর ব্যাট উঁচিয়ে অভিবাদনের জবাব দিচ্ছেন সেঞ্চুরিয়ান লিটন দাস

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সুপার সিক্সের ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে বিশাল ব্যবধানে হারিয়েছে আবাহনী লিমিটেড। লিটন দাস ও ভারতীয় ব্যাটসম্যান দীনেশ কার্তিকের দুর্দান্ত দুটি সেঞ্চুরির পর সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সে চিরপ্রতিদ্বন্দ্বীদের ২৬০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তামিম ইকবালের দল।

বুধবার সাভারের বিকেএসপিতে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে আবাহনী। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে তারা। অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নেমে এদিন দুর্দান্ত ব্যাটিং করেন লিটন। উদ্বোধনী জুটিতে তারা দুজন ৪৯ রান সংগ্রহ করেন।

তবে তৃতীয় উইকেট জুটিতে ভারতীয় ব্যাটসম্যান দীনেশ কার্তিকের সঙ্গে ১৬২ রানের দারুন এক জুটি গড়ে দলের বড় সংগ্রহের ভিত গড়ে দেন লিটন। শুরু থেকেই দারুণ আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাটিং করে শতক তুলে নেন তিনি। ৬০ বল খেলে পঞ্চাশের কোটা পার করেন তিনি। আর শতক তুলতে বল খেলেন ১০২টি। শেষ পর্যন্ত ১২৫ বলে ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৩৯ রান করেন লিটন।

লিটনের বিদায়ের পর সাকিব আল হাসানের সঙ্গে ১০১ রানের আরও একটি বড় জুটি গড়েন দীনেশ কার্তিক। দারুণ ব্যাটিং করে কার্তিকও তুলে নেন সেঞ্চুরি। ৯৭ বলে ১১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১০৯ রানের ইনিংস খেলেন তিনি।

শেষদিকে ঝড়ো ব্যাটিং করে করে রেকর্ড রানের সংগ্রহ এনে দেন সাকিব। মাত্র ২৪ বলে ৫৭ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। ম্যাচে চারের চেয়ে ছক্কা মারায় মনযোগী ছিলেন সাকিব। ২টি চারের বিপরীতে ৫টি ছক্কা মারেন সাকিব। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৭১ রানের পাহাড়সম রানের সংগ্রহ পায় দলটি। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি বাংলাদেশের সবচেয়ে বড় সংগ্রহ।

আবাহনীর বিশাল সংগ্রহের জবাব দিতে নেমে মারাত্মক ব্যাটিং বিপর্যয়ে পড়েছে মোহামেডান। ১০০ রান তুলতেই তারা হারিয়ে ফেলে ৭ উইকেট। শেষ পর্যন্ত ২৪ ওভার ৩ বলে মাত্র ১১১ রানে গুটিয়ে যায় মোহামেডান। আবাহনীর সাকিব আল হাসান ১৮ রানের বিনিময়ে নেন প্রতিপক্ষের ৫টি উইকেট।  এছাড়া সাকলাইন সজীব ও মোসাদ্দেক হোসেন নিয়েছেন ২টি করে উইকেট। 

আপনার মন্তব্য

আলোচিত