স্পোর্টস ডেস্ক

২৭ আগস্ট, ২০১৬ ০১:১৪

অলিম্পিকে সোনা জয়ী মার্গারিটার বাবা মামুনের মৃত্যু

রিও অলিম্পিকে স্বর্ণজয়ী মার্গারিটা মামুনের বাবা আবদুল্লাহ আল মামুন মারা গেছেন। তিনি অনেকদিন ধরে কিডনি জটিলতা, ক্যান্সারসহ নানা রোগে ভুগছিলেন। সম্প্রতি তিনি হৃদরোগেও আক্রান্ত হন।

শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে রাশিয়ার মস্কোতে নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন বলে রাজশাহীতে থাকা তার মামা আশরাফুল কবীর বুলু জানিয়েছেন, মামুনের বয়স হয়েছিল ৫৫ বছর।

তার মৃত্যূর খবর জানার পর রাজশাহীর দুর্গাপুরের ক্ষিদ্রকাশিপুরে তার বাড়িতে শোকের ছায়া নেমে আসে। পরিবারের সদস্যরা জানিয়েছেন, ক্যান্সারে আক্রান্ত হয়ে গত তিন বছর ধরে মামুন দুর্গাপুরের বাড়িতে আসতে পারেননি।

গত মঙ্গলবার তার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি তার ফেসবুক স্ট্যাটাসে বলেন, মন খারাপ করা একটা খবর। অলিম্পিকে স্বর্ণজয়ী মার্গারিটা মামুনের পিতা, মামুন ভাই গুরুতর অসুস্থ। সবাই তার জন্য দোয়া করবেন। বিস্তারিত জানার চেষ্টা করবেন না দয়া করে। পশ্চিমা দেশগুলোতে ব্যক্তির অসুস্থতার বিষয়গুলো গোপন রাখার বিধান আছে। তার প্রতি সম্মান জানিয়ে আমরা সেটা থেকে বিরত থাকি এবং আল্লাহতালার কাছে তার জন্য দোয়া করি।'

মামুন গ্রামে পরিচিত ছিলেন শিপার নামে। চার বোন ও তিন ভাইয়ের মধ্যে সবার ছোট মামুন।

পরিবারের সদস্যরা জানান, আব্দুল্লাহ আল মামুন দুর্গাপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং রাজশাহী কলেজ থেকে এইচএসসি পাস করে রাজশাহী মেডিক্যাল কলেজে ভর্তি হন। এরপর শিক্ষাবৃত্তি নিয়ে ১৯৮৩ সালে রাশিয়ায় চলে যান। সেখানে তিনি বিয়ে করেন রুশ কন্যা আন্নাকে। মামুন-আন্না দম্পতির ঘরে ১৯৯৫ সালের ১ নভেম্বর জন্ম নেন কন্যা মার্গারিটা। তাদের ছেলের নাম ফিলিপ আল মামুন।

আপনার মন্তব্য

আলোচিত