স্পোর্টস ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:২৮

বাংলাদেশে আসতে আপত্তি নেই ইংলিশ পেসার জর্ডানের

এখনো বাংলাদেশ সফরের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেননি ইংল্যান্ডের বেশিরভাগ ক্রিকেটার। ওয়ানডে দলের অধিনায়ক ওয়েন মরগান এখনো আছেন সংশয়ে। তবে দলে জায়গা পেলে যে বাংলাদেশে আসতে কোনো আপত্তি নেই, তা জানিয়ে দিয়েছেন অলরাউন্ডার মইন আলী ও পেসার ক্রিস জর্ডান।

কয়েক দিন আগে মইন জানিয়েছিলেন, দলে জায়গা পেলে তিনি অবশ্যই আসবেন বাংলাদেশে। এবার তাঁর পথেই হেঁটেছেন জর্ডান। বাংলাদেশ সফর প্রসঙ্গে তিনি বলেছেন, ‘নির্বাচিত হলে আমি অবশ্যই যাব। আমার মনে হয়, যখন আমরা সেখানে যাব, তখন ক্রিকেটই থাকবে সবার মনোযোগের কেন্দ্রে। আর আমরা ইংল্যান্ডের হয়ে ভালো নৈপুণ্য দেখাতে পারব।’

বাংলাদেশে আসতে কোনো অসুবিধা নেই বলে জানিয়েছেন বাঁহাতি স্পিনার লিয়াম ডউসনও, ‘নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আমাদের যে পরামর্শ দেওয়া হয়েছে, আমি সেগুলো শুনেছি। আর নিশ্চিত হয়েছি যে এটা খুবই নিরাপদ। এখন সবাইকে ব্যক্তিগতভাবে সিদ্ধান্ত নিতে হবে এ সফরে যাওয়া না-যাওয়ার ব্যাপারে। তবে আমি যেতে পারলে খুশিই হব।’ গত জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে ডউসনের। গত রোববার পাকিস্তানের বিপক্ষে তিনি খেলেছেন ক্যারিয়ারের প্রথম ওয়ানডে।

গত জুলাইয়ে গুলশানে সন্ত্রাসী হামলার পর অনিশ্চয়তার মুখে পড়েছিল ইংল্যান্ডের বাংলাদেশ সফর। নিরাপত্তাজনিত কারণে ইংল্যান্ডের ক্রিকেটাররা বাংলাদেশে আসবেন কি না, তা নিয়ে ছিল সংশয়। তবে শেষ পর্যন্ত বাংলাদেশ সফরের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্তই জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

আজ বুধবার পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ড খেলবে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ। এরপরই বাংলাদেশ সফরের দল নির্বাচন প্রক্রিয়া শুরু করবেন ইংল্যান্ডের নির্বাচকরা।

আপনার মন্তব্য

আলোচিত