ক্রীড়া প্রতিবেদক

৩০ অক্টোবর, ২০১৬ ১৭:২৭

স্টোকসকে সাকিবের ‘স্যালুট’

ক্রিকেট মাঠে বোলারদের উইকেট পাওয়ার উদযাপন আর উচ্ছ্বাসের রকমফের হতে পারে, কিন্তু এমন কতবার দেখেছে ক্রিকেটবিশ্ব উইকেট পেয়ে বোলার ব্যাটসম্যানকে জানাচ্ছেন স্যালুট! হ্যাঁ, তেমনই এক ঘটনা ঘটালেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ঢাকা টেস্টের তৃতীয় দিনের তৃতীয় সেশনে ইংলিশ ব্যাটসম্যান বেন স্টোকসকে বোল্ড করে স্যালুট ভঙ্গিমায় যে উচ্ছ্বাসটা দেখিয়েছেন সাকিব সেটা বিরল। পুরো সিরিজ জুড়েই বাংলাদেশি ক্রিকেটারদের স্লেজিং করা স্টোকস আলোচনায় ছিলেন তার আচরনের জন্যও। সাকিব সেটার জবাব দিলেন কিনা তা অবশ্য জানা যায়নি।

এদিকে, সাকিব যখন স্টোকসকে বোল্ড করে এমন অভিনব আনন্দের প্রকাশ ঘটাচ্ছিলেন, অপরপ্রান্তে স্টোকস অন্য ভঙ্গিমায়। নিজের উপর বিরক্তির প্রকাশ ঘটাতে গিয়ে মাথা নুয়ে প্রথমে বসে পড়েন ক্রিজে। এরপর হাওয়ায় ব্যাট চালিয়ে প্রকাশ করলেন তার হতাশা।

২৭৩ রানের জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নামা ইংলিশ ব্যাটসম্যান বেন স্টোকসকে আউট করা সহ এ ম্যাচে ৪ উইকেট নিয়েছেন সাকিব, অপর ৬টি উইকেট একাই নিয়েছেন অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজ।

ম্যাচে ইংল্যান্ড অল-আউট হয় মাত্র ১৬৪ রানে। বাংলাদেশ ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মত টেস্ট জিতে ১০৮ রানের বিশাল ব্যবধানে।

আপনার মন্তব্য

আলোচিত