স্পোর্টস ডেস্ক

৩১ অক্টোবর, ২০১৬ ২১:০২

বাংলাদেশকে বিশ্বাস করার কারণে স্যালুট দিয়েছিলেন সাকিব!

মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন বিকেলে ম্যাচের পাল্লা তখন বাংলাদেশের দেকে অনেকটাই হেলে ছিলো। দুশ্চিন্তা কেবল একটাই- ক্রিজে তখনো ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। রানও তুলে নিয়েছেন ২৫। তার বিরুদ্ধে দুই প্রান্ত থেকে বল করে যাচ্ছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান ও স্পিনার মেহেদী হাসান মিরাজ।

সাকিব দারুণ এক বলে বোল্ড করে দিলেন স্টোকসকে। গুরুত্বপূর্ণ এক উইকেট পাওয়ার আনন্দে তখন লাফিয়ে উঠেছে বাংলাদেশের মাঠ, গ্যালারি আর টিভি সেটের সামনে বসা দর্শক। বোল্ড করেই স্টোকসের দিকে মুখ করে সাকিব আল হাসান প্রথমে স্যালুট দেন, তারপর দলের খেলোয়াড়দের সঙ্গে উচ্ছ্বাস ভাগাভাগি করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও দ্রুত ভাইরাল হয়ে যায় সাকিবের স্যালুট দেয়া ছবিটি।

ওই স্যালুট সাকিব কেন দিয়েছিলেন তা তখন জানা যায়নি। তবে স্যালুটের রহস্য সোমবার (৩১ অক্টোবর) ভেঙেছেন সাকিব আল হাসান নিজেই।

টুইটারে এক বার্তায় সাকিব আল হাসান লিখেছেন, "বাংলাদেশে এই সিরিজ খেলতে আসার জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে ও ইংল্যান্ড দলকে ধন্যবাদ। বিশেষ করে আমাদেরকে বিশ্বাস করার কারণে ইংল্যান্ডকে স্যালুট"।

গত ১ জুলাই গুলশানে জঙ্গি হামলার পর নিরাপত্তার কারণে বাংলাদেশে ইংল্যান্ডের বিপক্ষে এই সিরিজ আয়োজন করা সম্ভব হবে কিনা, তা নিয়ে এক ধরনের অনিশ্চয়তা তৈরি হয়েছিল। বাংলাদেশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা দেবার প্রতিশ্রুতি দেয়া হয়। এরপর ইংল্যান্ডের একটি প্রতিনিধি দল বাংলাদেশে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করে যান। এরপরও ইংল্যান্ড দল আসবে কি না, সেই শঙ্কাটা রয়ে গিয়েছিলো। এমনকি কয়েকজন খেলোয়াড় সফর থেকে নিজেদের নামও প্রত্যাহার করে নেন।

তবে শেষ পর্যন্ত বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ আলোর মুখ দেখেছে। নির্বিঘ্নে শেষ হয়েছে দুই দেশের মধ্যে ওয়ানডে ও টেস্ট সিরিজ। নিরাপত্তা নিয়ে শতভাগ সন্তুষ্টির কথা জানিয়েছেন ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক। পাশাপাশি ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের দর্শকদের। এও বলেছেন, সব দলেরই এদেশে খেলতে আসা উচিত।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন বেন স্টোকসও। বাংলাদেশে ওয়ানডে ও টেস্ট সিরিজের অভিজ্ঞতা দারুণ উল্লেখ করে এদেশের মানুষ ও নিরাপত্তা ব্যবস্থাকে 'স্যালুট'ও দিয়েছেন বেন স্টোকস।

আপনার মন্তব্য

আলোচিত