স্পোর্টস ডেস্ক

০২ জানুয়ারি, ২০১৭ ১২:৪৫

বিসিসিআই সভাপতি অনুরাগকে সরিয়ে দেওয়ার আদেশ সুপ্রিম কোর্টের

বিসিসিআই বনাম লোধা কমিশন মামলায় ঐতিহাসিক রায় দিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট।

সোমবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় এ রায় দেয়া হয়।

আজ সোমবার থেকেই ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এর সভাপতি পদ থেকে অনুরাগ ঠাকুরকে সরিয়ে দেওয়ার আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট। একই সঙ্গে সচিব অজয় শিরকেকেও সরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতের রায়ে বলা হয়, বোর্ড লোধা প্যানেলের সুপারিশ অক্ষরে অক্ষরে মানতে ব্যর্থ হয়েছে। বিশেষ করে এর প্রয়োগে ব্যর্থ হয়েছেন বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর ও অজয় শিরকে।

এর আগে গত মাসে হওয়া শুনানিতে সভাপতি অনুরাগ ঠাকুরের বিরুদ্ধে কোর্টে মিথ্যা বলার অভিযোগ উঠেছিল। সেই শুনানিতে বলা হয়েছিল যে, ক্ষমা না চাইলে বোর্ড সভাপতির এ জন্য জেল হওয়া উচিত। তার কয়েক দিন পর অবশ্য এই অভিযোগ অস্বীকার করে অনুরাগ বলেছিলেন, সুযোগ পেলে আদালতকে এর ব্যাখ্যা দিতে পারেন তিনি।

এর আগে লোধা কমিটির সুপারিশ অনুযায়ী প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব জিকে পিল্লাইকে পর্যবেক্ষক হিসেবে রাখার সুপারিশ করা হয়েছিল। তবে একজন নয়, আরও কয়েকজনকে এই একই ক্ষমতা দেওয়া হতে পারে বলে গত শুনানিতেই আলোচনা হয়েছিল। দু’পক্ষের কাছে পছন্দের কয়েকজনের নাম চেয়েছিলেন বিচারপতিরা। ২২ ডিসেম্বরের মধ্যে সেই নাম পেশ করতে বলা হলেও বোর্ডের পক্ষ থেকে কোনও নাম পেশ করা হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত