স্পোর্টস ডেস্ক

০৪ জানুয়ারি, ২০১৭ ০৯:৪৫

ইতিহাস গড়তে তৈরি বাংলার মেয়েরা

প্রথম বারের মতো সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। প্রতিপক্ষ গত তিন বারের চ্যাম্পিয়ন ভারত।

অবশ্য লড়াইটা যে সহজ হবে না সেটা ভাল করেই জানে বাংলাদেশ। কেননা স্বাগতিকদের বিপক্ষে জয়ের রেকর্ড নেই লাল-সবুজ’এর মেয়েদের। তার উপর ভারত তিনবারের চ্যাম্পিয়ন। আর লাল-সবুজের দল প্রথমবারের মতো খেলছে ফাইনালে। অবশ্য গোলাম রব্বানী হেলালের শিষ্যরা অতীত নিয়ে ভাবতে রাজী নয়। কারণ দল এখন আছে দুর্দান্ত ফর্মে।

সোমবার সাফের দ্বিতীয় সেমিফাইনালে মালদ্বীপকে রীতিমতো উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা। সিরাত জাহান স্বপ্নার হ্যাট্রিকে ৬-০ গোলে জয় পায় লাল-সবুজ’এর মেয়েরা। তারও আগে আফগানিস্তানকে হারিয়ে ৬-০ গোলে হারিয়ে এবারের সাফ মিশন শুরু হয়। দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে গোল শূন্য ড্র। বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ চারে ওঠে দল।

তাই সেই সাফল্য ধরে রেখে ট্রফিতেই চোখ মেয়েদের। ইতিহাস গড়েই থামতে চায় তারা। কোচ গোলাম রব্বানী ছোটন মঙ্গলবার (৩ জানুয়ারি) বলছিলেন, 'দেখুন, লক্ষ্য অবশ্যই ট্রফি জয়। তবে এর আগেও একাধিকবার বলেছি, ভারত শক্তিশালী দল। কিন্তু আমরা আমাদের সেরাটা দিয়ে লড়বো।'

তবে এবারের আসরে গ্রুপ পর্বে প্রথমবারের মতো ভারতকে রুখে দিয়ে গোল শূন্য ড্র করার কৃতিত্ব দেখায় বাংলাদেশ নারী দল।

ভারতীয় মহিলা ফুটবলের ঐতিহ্য যতই সুদীর্ঘ হোক, প্রথমবার ফাইনালে ওঠা বাংলাদেশ তাদের ভাবিয়ে তুলেছে। সুতরাং আজকের ফাইনাল ম্যাচটি হতে যাচ্ছে সমৃদ্ধ ঐতিহ্যের সঙ্গে নতুন শক্তির লড়াই।

আর তাই ফাইনাল ম্যাচে স্পট লাইটে থাকবেন আসরে সাত গোল করা অধিনায়ক সাবিনা খাতুন এবং মালদ্বীপের বিপক্ষে হ্যাট্রিক করা সিরাত জাহান স্বপ্না। শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

আপনার মন্তব্য

আলোচিত