ক্রীড়া প্রতিবেদক

১৫ মার্চ, ২০১৭ ১৩:০৬

শততম টেস্টে দারুণ শুরু টাইগারদের

দারুণ বোলিংয়ে শততম টেস্টের প্রথম দিনের প্রথম সেশন নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। ২৭.৪ ওভার খেলে ৭০ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। দুই উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। আর একটি করে উইকেট পেয়েছেন মোস্তাফিজুর রহমান ও শুভাশিষ রায়।

বুধবার (১৫ মার্চ) সকালে কলম্বোতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। বেশিক্ষণ টেকেনি তাদের উদ্বোধনী জুটি। দলীয় ১৩ রানে মোস্তাফিজের বলে স্লিপে মিরাজের হাতে ধরা পড়েন ওপেনার দিমুথ করুনারত্নে।

এরপর বল হাতে নিয়েই কুশল মেন্ডিসকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন মেহেদী হাসান মিরাজ। ডানহাতি অফস্পিনারের বল খেলতে গিয়ে উইকেট থেকে কিছুটা বেরিয়ে আসেন মেন্ডিস। উইকেট ভেঙে দিতে মোটেও বিলম্ব করেননি মুশফিক।

মেন্ডিসের পরপরই বিদায় নেন উপুল থারাঙ্গা। মিরাজের দারুণ একটি বলে স্লিপে সৌম্য সরকারকে ক্যাচ দেন লঙ্কান ওপেনার। এরপর লাঞ্চের ঠিক আগ মুহুর্তে বল হাতে নিয়েই গুনারত্নেকে ফেরান শুভাশিষ। এই আউটের সাথে সাথেই লাঞ্চ বিরতির ঘোষণা দেন আম্পায়াররা।

শততম টেস্ট ম্যাচে চারটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। বাদ পড়েছেন লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক ও তাসকিন আহমেদ। দলে ফিরেছেন ইমরুল কায়েস, সাব্বির রহমান ও তাইজুল ইসলাম। আর টেস্ট অভিষেক হচ্ছে মোসাদ্দেক হোসেনের।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন ও শুভাশীষ রায়।

শ্রীলঙ্কা দল : দিমুথ করুনারত্নে, উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, দীনেশ চান্দিমাল, নিরোশান দিকওয়েলা, আসেলা গুনারত্নে, দিলরুয়ান পেরেরা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গ লাকমাল, ধনঞ্জয় ডি সিলভা ও লক্ষ্মণ সান্দাকান।

আপনার মন্তব্য

আলোচিত