ক্রীড়া প্রতিবেদক

১৯ মার্চ, ২০১৭ ১৭:০৬

ম্যাচের সেরা তামিম, সিরিজ সেরা সাকিব

নিজেদের শততম টেস্টে শ্রীলংকার বিপক্ষে ৪ উইকেটের দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। ম্যাচ জেতানো ৮২ রানের ইনিংস খেলা টাইগার ওপেনার তামিম ইকবাল পেয়েছেন ম্যাচ সেরার পুরষ্কার। আর সিরিজ জুড়ে ব্যাট ও বল হাতে দারুণ পারফর্ম করা অলরাউন্ডার সাকিব আল হাসান নির্বাচিত হয়েছেন সিরিজ সেরা খেলোয়াড়।

রোববার (১৯ মার্চ) বিকেলে সিরিজের দ্বিতীয় টেস্ট শেষে আনুষ্ঠানিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তাঁদের হাতে পুরষ্কার তুলে দেয়া হয়।

কলম্বোতে সিরিজের দ্বিতীয় টেস্টে তামিম করেছিলেন ৪৯ রান। দ্বিতীয় ইনিংসে নেমে করেন বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ ৮২ রান। দুই ইনিংসে দারুণ ব্যাট করার সুবাদে তাঁর হাতে উঠলো ম্যান অব দ্যা ম্যাচের পুরষ্কার।

আর সাকিব জ্বলেছেন ব্যাট ও বল দুটো হাতে নিয়েই। প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও করেছেন দারুণ অলরাউন্ড পারফরম্যান্স। কলম্বোতে দেশের শততম টেস্টে তুলে নিয়েছেন দুর্দান্ত শতক। আর বল হাতে প্রথম ইনিংসে ২ উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৪ উইকেট।

এই পারফরম্যান্স তাঁকে তুলে এনেছে আরেক উচ্চতায়। টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারী বাঁ হাতি স্পিনারদের তালিকায় সাকিব উঠে এসেছেন পঞ্চম স্থানে।

গত ৭ মার্চে শুরু হওয়া দুই টেস্টের এই সিরিজের প্রথম টেস্টটি হেরে গেলেও দ্বিতীয় টেস্টে দারুণ জয়ে সমতা এনে সিরিজ শেষ করেছে বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত