স্পোর্টস ডেস্ক

০১ এপ্রিল, ২০১৭ ২০:০৪

এক ম্যাচ নিষিদ্ধ মাশরাফি

শ্রীলঙ্কার বিপক্ষে শনিবার (১ এপ্রিল) সিরিজের তৃতীয় ওয়ানডেতে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়। এই হারের ক্ষতে যোগ হয়েছে দলের জন্য আরেকটি দুঃসংবাদ। স্লো-ওভাররেটের কারণে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে এক ম্যাচ নিষিদ্ধ করেছে আইসিসি।

অর্থাৎ পরবর্তী সিরিজে একটি ওয়ানডে খেলতে পারবেন না টাইগার অধিনায়ক। আগামী মাসে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ। আজকের নিষেধাজ্ঞার কারণে সেই প্রতিযোগিতার প্রথম ম্যাচ খেলা হচ্ছে না মাশরাফির।

শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজের তৃতীয় ওয়ানডেতে হারলেও সিরিজ হারেনি মাশরাফিরা। প্রথম ম্যাচ জিতেছিল টাইগাররা। পরের ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। শেষ ম্যাচে শ্রীলঙ্কা জয় পাওয়ায় ১-১ সমতায় থেকে ওয়ানডে সিরিজ শেষ করেছে বাংলাদেশ।

সিরিজে ভালো বল করেছেন মাশরাফি। তিন ম্যাচে নিয়েছেন ছয় উইকেট। আর এই ওয়ানডে সিরিজে বাংলাদেশের বড় প্রাপ্তি পেসার তাসকিন আহমেদের হ্যাটট্রিক ও তামিম ইকবালের অসাধারণ একটি সেঞ্চুরি।

তরুণ মেহেদী হাসান মিরাজের হয়েছে উজ্জ্বল অভিষেক। তিন ম্যাচে বল হাতে নিয়েছেন চার উইকেট আর প্রথমবার ব্যাট হাতে নেয়ার সুযোগ পেয়ে করেছেন একটি হাফ সেঞ্চুরি।

আপনার মন্তব্য

আলোচিত