স্পোর্টস ডেস্ক

০২ এপ্রিল, ২০১৭ ১০:১৮

লিউইসের ব্যাটে ভর করে সিরিজে ফিরল ওয়েস্ট ইন্ডিজ

তৃতীয় টি-টুয়েন্টিতে পাকিস্তানকে সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়ে চার ম্যাচ সিরিজে ২-১ এ নিয়ে আসলো ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ বাঁচাতে হলে এ ম্যাচে জিততেই হতো ক্যারিবীয়দের। তাইতো ১৩৮ রানের লক্ষ্য ৩১ বল বাকি থাকতেই টপকে যায় দলটি। ওপেনার এভিন লিউইস একাই করেন ৯১ রান।

পোর্ট অব স্পেনে জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই উইকেট হারায় স্বাগতিকরা। চাঁদউইক ওয়ালটনকে ফেরান সোহেল তানভীর। তবে একপ্রান্ত আগলে রেখে ব্যাট করে যান আরেক ওপেনার লিউইস। পাক বোলারদের বেধড়ক পিটিয়ে তোলে রান। শেষ পর্যন্ত ৫১ বলে পাঁচ ও নয়টি বিশাল ছক্কায় করেন ৯১ রান। পাকিস্তানের আগের দুই ম্যাচের নায়ক লেগ স্পিনার শাহদাব খান ফেরান লিউইসকে।

শাহদাবকে অবশ্য এদিন একটি উইকেট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়। বোলিংয়েও ছিলেন বেশ খরুচে। ৩.৫ ওভার বল করে প্রায় ১০ গড়ে দিয়েছেন ৩৮ রান। অথচ এই সিরিজে অভিষেকের পর প্রথম দুই ম্যাচে মাত্র ২১ রানের বিনিময়ে সাতটি উইকেট নিয়েছেন।

টসে জিতে এর আগে ব্যাট করতে নেমে কামরান আকমলের ৪৮ ও বাবর আজমের ৪৩ রানে ভর করে নির্ধারিত ওভার শেষে আট উইকেট হারিয়ে ১৩৭ রান তোলে সফরকারী পাকিস্তান। ক্যারিবীয় বোলারেদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট পান স্যামুয়েল বাদ্রি। আর একটি করে উইকেট দখল করেন কেসরিক উইলিয়ামস, কার্লোস ব্র্যাথওয়েট, সুনীল নারায়ন ও মারলন স্যামুয়েলস।

আপনার মন্তব্য

আলোচিত