স্পোর্টস ডেস্ক

১১ মে, ২০১৫ ২০:২৪

জাকির কোরেশী স্মৃতি টি-টুয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন

সিলেট জেলা ক্রীড়া সংস্থার নিবন্ধিত জিমখানা ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, ক্রীড়াঙ্গনের নিবেদিত প্রাণ ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক মরহুম জাকির উদ্দিন আহমদ কোরেশী এর স্মরণে সিলেট জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ও ফ্যাশন হাউস মাহা’র পৃষ্ঠপোষকতায় ‘জাকির কোরেশী স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্ণামেন্ট-২০১৫’ উদ্বোধন করা হয়েছে।

সোমবার বিকাল ৫ টায় সিলেট জেলা স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ শহিদুল ইসলাম।

টুর্ণামেন্ট কমিটির আহবায়ক এ.কে.এম.মাহমুদ ইমনের সভাপতিত্বে এবং সদস্য-সচিব জয়দীপ দাস সুজক, মিডিয়া উপ-কমিটির সদস্য মঈনউদ্দিন মঞ্জু ও সেজিন হোসেনের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও ব্লু বার্ড অটো লিমিটেডের স্বত্ত্বাধিকারী আফজল রশীদ চৌধুরী ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও খেলোয়াড় খন্দকার রাজিন সালেহ আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে টুর্ণামেন্টের লোগো উন্মোচন করেন উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ। অতিথিরা বেলুন উড়িয়ে টুর্ণামেন্টের শুভ উদ্বোধন ঘোষণা করেন।
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ মোঃ সিরাজ উদ্দিন, কার্যনির্বাহী পরিষদের সদস্য বিজিত চৌধুরী ও এডভোকেট নিজাম উদ্দিন, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হেলাল উদ্দিন আহমদ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাবেক সহ-সভাপতি হাজী এম.এ.সাত্তার, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ডাঃ বনদীপ লাল দাস, সিলেট জেলা ক্রীড়া অফিসার মনোরঞ্জন দে, সিলেট
বিভাগীয় ক্রিকেট কমিটির চেয়ারম্যান যায়েদ আহমদ চৌধুরী, মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিয়ান চৌধুরী মামুন, টুর্ণামেন্ট কমিটির সদস্য মোস্তফা ফরিদুল হোসেন কোরেশী, সুমাত নুরী চৌধুরী জুয়েল, সৈয়দ তকরিমুল হাদী কাবী, কামরান আহমদ, তারেক আহমদ, আলী ওয়াসিক উজ্জ জামান চৌধুরী অনি, তপন কুমার মালাকার, আতাউর রহমান আতা, মরহুম জাকির উদ্দিন আহমদ কোরেশীর ছেলে জাবেদ মি আমদাদ কোরেশী, সিলেট জেলা ব্যাডমিন্টন কমিটির সম্পাদক অচ্যুত ভট্টাচার্য্য অজিত, ক্রিকেট আম্পায়ার আমিরুল ইসলাম, ইছমত আলী, এটিএম ইকরাম, ইমরান আজাদ, স্কোরার এইচইউ দীপু ও একে ইয়ামিন, রানা মিয়া, জিয়াউল হক চৌধুরী রিয়াদ, মো. জহির হোসেইন প্রমুখ। টুর্নামেন্টের উদ্বোধন ম্যাচে গ্র্যান্ড সিলেট বনাম গ্রীণ সিলেট ক্রিকেট একাডেমীর মধ্যে খেলা অনুষ্ঠিত হয়।
টুর্ণামেন্টের কো-স্পন্সর হচ্ছে, ব্লু বার্ড অটো লিমিটেড, নিটল-টাটা প্রাইভেট লিমিটেড, হোটেল স্টার প্যাসিফিক, হোটেল নির্ভানা ইন, পুষ্টি ফুডস লিমিটেড, হোটেল ফরচুন গার্ডেন, সিলটো লিমিটেড, বীর বিক্রম ইয়ামিন কমপ্লেক্স ও ওয়েসিস হসপিটাল।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রারম্ভেই সিলেট ক্রীড়াঙ্গনের নিবেদিত দুটি প্রাণ সিলেট জেলা ক্রীড়া সংস্থার নিবন্ধিত জিমখানা ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, ক্রীড়াঙ্গনের নিবেদিত প্রাণ ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক মরহুম জাকির উদ্দিন আহমদ কোরেশী এবং সিলেট জেলা ক্রীড়া সংস্থার নিবন্ধনকৃত আবাহনী ক্রীড়া চক্রের সাবেক সভাপতি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক পরিচালক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক মরহুম ইফতেখার হোসেন শামীম এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এবং মরহুমদ্বয়ের রুহের মাগফেরাত কামনায় মহান আল্লাহতালার দরবারে দোয়া প্রার্থনা করা হয় ও তাঁদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।



আপনার মন্তব্য

আলোচিত