স্পোর্টস ডেস্ক

০৬ জুলাই, ২০১৭ ২৩:২০

সাউথ আফ্রিকা সফরে যাবেন না অস্ট্রেলিয়ার এ দলের ক্রিকেটাররা

বোর্ডের সঙ্গে বনিবনা হবে এমন আশায় অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছিলেন অস্ট্রেলিয়ার এ দলের ক্রিকেটাররা। তবে চারদিনেও বোর্ড থেকে চুক্তি নিয়ে সাড়া না মেলায় সাউথ আফ্রিকা সিরিজ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন তারা।

ব্রিজবেনে অনুশীলন ক্যাম্পে চলছিল।  বৃহস্পতিবার সেখানেই  অস্ট্রেলিয়া ‘এ’ দলের ক্রিকেটাররা নিজেদের মধ্যে মিটিং করে সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেন। সাউথ আফ্রিকা সফরে দলটির  নেতৃত্বে ছিলেন উসমান খাওয়াজ। দলটিতে ছিলেন ট্রাভিস হেড ও গ্লেন ম্যাক্সওয়েলের মত জাতীয় দলের ক্রিকেটাররাও।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) প্রধান নির্বাহী অ্যালেস্টার নিকলসন ক্রিকেটারদের নাম প্রত্যাহার করার খবর জানিয়ে বলেন, ‘উপায়ান্তর না দেখে খেলতে যেতে পারছেন না ক্রিকেটাররা।’

এদিকে সফর বাতিলের সিদ্ধান্তে হতাশ ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। তাদের বোর্ডের প্রধান নির্বাহী হারুণ লরগাত অবশ্য বলছেন, বাস্তবতাও অনুধাবন করছেন তারা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার নতুন চুক্তি প্রক্রিয়া নিয়ে বিরোধ তৈরি হয় অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের। বোর্ডের আয়ের ভাগ বাতিল করায় নতুন চুক্তিতে সই করতে অপারগতা জানান বিশ্ব চ্যাম্পিয়নদের সেরা ২৭০ ক্রিকেটার।

আগস্টে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট খেলতে আসার কথা অস্ট্রেলিয়ার। বিরোধ নিষ্পত্তি না হওয়ায় শঙ্কায় পড়ে গেল এই সফরটিও। শঙ্কায় আছে পরের অ্যাশেজও।

আপনার মন্তব্য

আলোচিত