সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১২ সেপ্টেম্বর, ২০১৭ ১২:১০

রাতে লাহোরে খেলতে নামছে পাকিস্তান-বিশ্ব একাদশ

দীর্ঘ আট বছর পর আজ রাতেই পাকিস্তানের মাটিতে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। আর কয়েক ঘণ্টা পরই মাঠে নামছে স্বাগতিক পাকিস্তান ও তারকা ক্রিকেটারদের নিয়ে গড়া বিশ্ব একাদশ। যেখানে ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে বিশ্ব একাদশে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি তামিম ইকবাল।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ও বাংলাদেশ সময় রাত ৮টায় ইন্ডিপেন্ডেন্ট কাপে তিন ম্যাচে সিরিজে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নামবে দু’দল।

সর্বশেষ ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানের ক্রিকেট-ভক্তরা নিজ মাঠে খেলা দেখা থেকে বঞ্চিত। মাঝে ২০১৫ সালে অবশ্য একবার জিম্বাবুয়ে পাকিস্তানে গিয়ে খেলে এসেছে।

পাকিস্তানে বিশ্ব একাদশ সফরের পর থেকে দলটিকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। সফরকারী রাষ্ট্রপ্রধানদের মতো নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে তাদের জন্য।

অবশ্য এমন নিরাপত্তাকে বাড়াবাড়ি মনে করছেন না ডু প্লেসিসদের। বিশ্ব একাদশের অধিনায়ক কাল লাহোরে তার রোমাঞ্চকর অভিজ্ঞতার বর্ণনা দিলেন এভাবে, ‘গত ২৪ ঘণ্টা বেশ রোমাঞ্চকর ছিল। গত রাতে (পরশু) যা হলো তার সঙ্গে আমরা খেলোয়াড়েরা তো পরিচিত নই। ব্যক্তিগত বিমানে চড়া, বিমান থেকে ব্যক্তিগত গাড়িতে করে বের হওয়া। আমাদের মনে হচ্ছে, আমরা যেন কোনো সিনেমার অংশ।’

আইসিসি তিনটি ম্যাচকেই আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদা দিয়েছে। পাকিস্তানিদের তো বটেই, বিশ্ব একাদশের খেলোয়াড়দের আন্তর্জাতিক পরিসংখ্যানেও যোগ হবে এই তিন ম্যাচের হিসাব। ব্যক্তিগত র‍্যাঙ্কিংয়েও ওলট-পালট হতে পারে সিরিজের পারফরম্যান্সে। সিরিজটা তাই এখন আর প্রদর্শনী ক্রিকেটের গণ্ডিতে আটকে নেই।

১৩ ও ১৫ সেপ্টেম্বর সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচই বাংলাদেশ সময় রাত ৮টায় অনুষ্ঠিত হবে।

বিশ্ব একাদশ:

ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, তামিম ইকবাল, ডেভিড মিলার, জর্জ বেইলি, টিম পেইন, গ্র্যান্ট ইলিয়ট, পল কলিংউড, বেন কাটিং, ড্যারেন স্যামি, স্যামুয়েল বদ্রি, ইমরান তাহির, মরনে মরকেল ও থিসারা পেরেরা।

পাকিস্তান দল:

সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, আহমেদ শেহজাদ, বাবর আজম, শোয়েব মালিক, উমর আমিন, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, হাসান আলী, আমির ইয়ামিন, মোহাম্মদ আমির, রুম্মন রইস, উসমান শিনওয়ারি ও সোহেল খান।

আপনার মন্তব্য

আলোচিত