স্পোর্টস ডেস্ক

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০১:১৯

পাকিস্তানকে হারাল তামিমদের বিশ্ব একাদশ

পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজে সমতা ফেরাল তামিম ইকবাল-ডু প্লেসিসের বিশ্ব একাদশ।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রানের সংগ্রহ গড়ে পাকিস্তান। জবাবে ব্যাটিংয়ে নেমে হাশিম আমলার দায়িত্বশীল ব্যাটিং ও থিসারার তাণ্ডবে ৭ উইকেট ও ১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বিশ্ব একাদশ।

মঙ্গলবার সিরিজের প্রথম ম্যাচে বিশ্ব একাদশকে ২০ রানে পরাজিত করে পাকিস্তান। শুক্রবার একই মাঠে সিরিজ নির্ধারণী ম্যাচটি মাঠে গড়াবে।

থিসারা পেরেরা ১৯ বলে পাঁচটি ছক্কার সাহায্যে ৪৭ রানের হার না মানা ইনিংস খেলেন। চতুর্থ উইকেটে তার সঙ্গে ৩৫ বলে ৬৯ রানের অবিচ্ছিন্ন আমলা ৫৫ বলে পাঁচটি চার ও দুটি ছক্কার সাহায্যে করেন ৭২ রান। তামিম ১৯ বলে দুটি চার ও একটি ছক্কায় ২৩ রানের ইনিংস উপহার দেন। এছাড়া ডু প্লেসিস ১৪ বলে ২০ এবং টিম পাইন করেন ১২ বলে ১০ রান।

পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম, সোহেল খান ও মোহাম্মদ নওয়াজ।

এর আগে আহমেদ শেহজাদ, বাবর আজম ও শোয়েব মালিকের দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় সংগ্রহ গড়ে পাকিস্তান। স্বাগতিকদের হয়ে শেহজাদ ৩৪ বলে ৪৩, বাবর ৩৮ বলে ৪৫ এবং মালিক ২৩ বলে করেন ৩৯ রান। এছাড়া ফখর জামান ১৩ বলে ২১ এবং ইমাদ ওয়াসিম করেন ১১ বলে ১৫ রান।

বিশ্ব একাদশের হয়ে দুটি করে উইকেট নেন স্যামুয়েল বদ্রি ও থিসারা পেরেরা। ইমরান তাহির ও বেন কাটিং নেন একটি করে উইকেট।

পাকিস্তানের একাদশ: আহমেদ শেহজাদ, ফখর জামান, বাবর আজম, সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, মোহাম্মদ নওয়াজ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ নওয়াজ, উসমান সিনওয়ারি, সোহেল খান ও রুম্মান রইস।

বিশ্ব একাদশের একাদশ: তামিম ইকবাল, হাশিম আমলা, ফাফ ডু প্লেসিস, থিসারা পেরেরা, টিম পাইন, ডেভিড মিলার, বেন কাটিং, স্যামুয়েল বদ্রি, ইমরান তাহির, মরনে মরকেল ও পল কলিনউড।

আপনার মন্তব্য

আলোচিত