স্পোর্টস ডেস্ক

০৫ অক্টোবর, ২০১৭ ০২:৪১

বাংলাদেশের বিপক্ষে ডি ভিলিয়ার্সকে নিয়ে ওয়ানডে দল

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। টাইগারদের বিপক্ষে ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে এবি ডিভিয়ার্সসহ শক্তিশালী দল ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা। বুধবার ঘোষিত দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন ড্যান প্যাটারসন।

প্রথম টেস্টের চতুর্থ দিন ইনজুরিতে পড়ে বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে পড়া মরনে মরকেলের জায়গায় দ্বিতীয় টেস্টের দলে আগেই ঢুকেছেন প্যাটারসন। এবার অপেক্ষায় রয়েছেন ওয়ানডে অভিষেকের। টেস্ট এবং ওয়ানডে না খেলা হলেও দক্ষিণ আফ্রিকার জার্সিতে চারটি টি-টোয়েন্টি খেলেছেন প্যাটারসন।

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে ডু প্লেসিসের এটাই প্রথম অ্যাসাইনমেন্ট। বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার পেস বোলিং অ্যাটাকের নেতৃত্ব দেবেন ক্যাগিসো রাবাদা। তিনি সঙ্গী হিসেবে পাচ্ছেন ওয়েন পারনেল, আন্দিলে ফেলুকোয়াইয়ো ও প্যাটারসনকে।

ক্রিস মরিস পুরো ফিট না হওয়ায় ওয়ানডে সিরিজের দলে জায়গা পাননি। অন্যদিকে স্পিনার কেশব মহারাজও বাদ পড়েছেন ওয়ানডে সিরিজের দল থেকে।
   
এক বছরের বেশি সময় ধরে টেস্ট ক্রিকেটের বাইরে রয়েছেন ডি ভিলিয়ার্স। তবে অক্টোবরের মাঝামাঝি থেকে সব ধরনের ফরম্যাটেই খেলবেন বলে তিনি ঘোষণা দিয়ে রেখেছেন অনেক আগেই। সম্প্রতি টেস্ট ক্রিকেটকে বিদায় জানানো জেপি ডুমিনি ওয়ানডে সিরিজের দলে জায়গা করে নিয়েছেন। রয়েছেন ডেভিড মিলার, টেম্বা বাভুমা ও ফারহান বিহারদিয়েনও।

শুক্রবার বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষটি শুরু হবে। প্রথম টেস্টে ৩৩৩ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয় মুশফিকের দল। ১৫ অক্টোবর কিম্বার্লিতে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। এরপর ১৮ তারিখে পার্লে এবং ২২ তারিখে ইস্ট লন্ডনে মুখোমুখি হবে দল দুটি। ওয়ানডে সিরিজের পর টাইগার ও প্রোটিয়ারা দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে।

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে স্কোয়াড: ফাফ ডু প্লেসিস, হাশিম আমলা, টেম্বা বাভুমা, ফারহান বিহারদিয়েন, কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ইমরান তাহির, ডেভিড মিলার, ওয়েন পারনেল, ড্যান প্যাটারসন, আন্দিলে ফেলুকওয়াইয়ো, ডোয়াইন প্রেটোরিয়াস ও ক্যাগিসো রাবাদা।

আপনার মন্তব্য

আলোচিত