ক্রীড়া প্রতিবেদক

১৯ জানুয়ারি, ২০১৮ ১৫:৫৪

তামিম, সাকিব, মুশফিকের অর্ধশতকে রানের পাহাড়ে বাংলাদেশ

ছবি : ক্রিকইনফো

তামিম, সাকিব ও মুশফিকের তিন অর্ধশতকে শ্রীলংকাকে জয়ের জন্য ৩২১ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশ সংগ্রহ করেছে ৭ উইকেটে ৩২০ রান।

শুক্রবার (১৯ জানুয়ারি) মিরপুরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তামিম ইকবাল দেখেশুনে খেলতে শুরু করলেও একটু নড়বড়ে মনে হচ্ছিলো আনামুল বিজয়কে। স্লিপে দুইবার ক্যাচ দিয়ে বেঁচে যান বিজয়। তবু ভালোই চলছিল টাইগারদের উদ্বোধনী জুটি।

ইনিংসের ১৫তম ওভারে সেই জুটি ভাঙেন পেরেরা। ডিকওয়েলার হাতে ধরা পড়ে বিদায় নেন ৩৫ রান করা বিজয়। এরপর দারুণ খেলে দলকে এগিয়ে নিতে থাকেন তামিম-সাকিব। কিন্তু দশম শতকের কাছে গিয়ে থমকে যান তামিম। দলীয় ১৭০ রান ও ব্যক্তিগত ৮৪ রানে ধনঞ্জয়ার বলে আউট হন তিনি।

এরপর মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে দলকে বড় স্কোরের দিকে এগিয়ে নিয়ে যান সাকিব। সাকিবের ৬৭ ও মুশফিকের ৬২ রানের পর মাহমুদুল্লাহর ২৪ রানের ইনিংস বাংলাদেশকে নিয়ে যায় ৩০০ রানের কাছে।

এরপর সাব্বির রহমান (অপরাজিত ২৪) টেল এন্ডারদের সাথে নিয়ে দলকে পার করান ৩০০ রানের কোটা। বাংলাদেশের ইনিংস থামে ৩২০ রানে গিয়ে। লংকান পেসারদের মধ্যে পেরেরা ৩টি ও ফার্নান্দো নেন ২টি উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ৫০ ওভারে ৩২০/৭ (তামিম ৮৪, এনামুল ৩৫, সাকিব ৬৭, মুশফিক ৬২, মাহমুদউল্লাহ ২৪, সাব্বির ২৪*, মাশরাফি ৬, নাসির ০, সাইফ ৬*; লাকমল ০/৬০, প্রদিপ ২/৬৬, দনঞ্জয়া ১/৪০, থিসারা ৩/৬০, গুনারত্নে ১/৩৮, হাসারাঙ্গা ০/৫১)।

আপনার মন্তব্য

আলোচিত