ক্রীড়া প্রতিবেদক

২১ জানুয়ারি, ২০১৮ ২০:১০

জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজে টিকে রইলো শ্রীলঙ্কা

ছবি : ক্রিকইনফো

বাঁচা-মরার ম্যাচে জয় তুলে নিয়ে সিরিজে টিকে রইলো শ্রীলঙ্কা। রোববার (২১ জানুয়ারি) ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়েছে তারা।

১৯৯ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ধীর গতিতে রান করতে থাকেন লঙ্কান দুই ওপেনার। দশম ওভারে ব্যক্তিগত ১৭ ও দলীয় ৩৩ রানে ফিরে যান উপুল থারাঙ্গা। এরপর ৭০ রানের কার্যকর জুটি গড়েন কুশল পেরেরা ও কুশল মেন্ডিস।

তবে এরপরই ব্লেসিং মুজারাবানির বোলিং তোপে জমে ওঠে ম্যাচ। কুশল পেরেরা (৪৯), কুশল মেন্ডিস (৩৬) ও নিরোশান ডিকওয়েলাকে (৭) ফিরিয়ে দেন এই তরুণ পেসার। শেষ দিকে আসেলা গুনারত্নের উইকেট শিকার করেন কাইল জার্ভিস।

তবে ভারপ্রাপ্ত অধিনায়ক দিনেশ চান্দিমালের অপরাজিত ৩৮ ও থিসারা পেরেরার অপরাজিত (৩৯) রানের ইনিংস দলকে পৌঁছে দেয় জয়ের বন্দরে। শেষ পর্যন্ত পাঁচ উইকেট হারিয়ে ৪৪.৫ ওভারে ২০২ রান সংগ্রহ করে লঙ্কানরা।

এর আগে দুপুরে মিরপুরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেমার। শ্রীলঙ্কান বোলারদের দারুণ বোলিংয়ে তারা ৪৪ ওভারেই অল আউট হয়ে যায় ১৯৮ রান করে।

দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন অভিজ্ঞ ব্যাটসম্যান টেলর। এছাড়া ছোট ছোট ইনিংস খেলেন দুই ওপেনার মাসাকাদজা (২১) ও মির (২০), ব্যাটসম্যান ওয়ালার (২৪) এবং অধিনায়ক ক্রেমার (৩৪)। ইনিংসের ৬ ওভার বাকি থাকতেই ১৯৮ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস।

লঙ্কান বোলারদের মধ্যে পেরেরা ৪টি, ফার্নান্দো ৩টি ও সান্দাকান ২টি উইকেট লাভ করেন।

দারুণ বোলিংয়ের পর ব্যাট হাতে মাত্র ২৬ বলে হার না মানা ৩৯ রান করা থিসারা পেরেরা নির্বাচিত হয়েছেন ম্যাচের সেরা খেলোয়াড়।

আপনার মন্তব্য

আলোচিত