সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০৯ ফেব্রুয়ারি , ২০১৮ ২০:১৪

মিরপুরে দু’দিনে ২৮ উইকেট

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে চলমান টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হয়েছে আজ। প্রথম দিনের মতো আজও ১৪টি উইকেটের পতন হয়েছে মিরপুর স্টেডিয়ামে। এর মধ্যে বাংলাদেশের ছয়টি ও শ্রীলঙ্কার আটটি উইকেট পড়েছে। গতকাল যে ১৪টি উইকেটের পতন হয়েছিল তার মধ্যে শ্রীলঙ্কার ছিল দশটি ও বাংলাদেশের ছিল চারটি।

চট্টগ্রাম টেস্টে ব্যাটসম্যানরা স্বাচ্ছন্দ্যে খেললেও ঢাকা টেস্টে বোলাররা আধিপত্য বিস্তার করছে। ব্যাটসম্যানরা সুবিধা করতে পারছে না। বিশেষ করে স্পিনারদের কাছে বলতে গেলে ব্যাটসম্যানরা অসহায়।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। বৃহস্পতিবার সকালে টস জিতে ব্যাট করতে নেমে ২২২ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। এরপর বাংলাদেশ ব্যাট করতে নেমে চার উইকেট হারিয়ে ৫৬ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে।

শুক্রবার সকালে আবার ব্যাট করতে নামে বাংলাদেশ। ১১০ রান তুলেই অলআউট হয়ে যায় স্বাগতিকরা। এরপর শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নামে। সফরকারীরা আট উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। প্রথম ইনিংস শেষে শ্রীলঙ্কা ১১২ রানের লিডে ছিল। ফলে, ম্যাচে এখন ৩১২ রানের লিডে রয়েছে দিনেশ চান্দিমালের দল।

আপনার মন্তব্য

আলোচিত