ক্রীড়া প্রতিবেদক

৩০ মার্চ, ২০১৮ ১৪:২৫

মালয়েশিয়ার জালে বাংলাদেশের মেয়েদের গোলউৎসব

ফুটবলে দুর্দান্ত জয়ে বছর শুরু করলো বাংলাদেশের মেয়েরা। অনূর্ধ্ব-১৫ বছর বয়সীদের প্রতিযোগিতা জকি ক্লাব আন্তর্জাতিক ফুটবলে মালয়েশিয়াকে ১০-১ গোলে উড়িয়ে দিয়েছে মারিয়া মান্ডার দল।

প্রথমার্ধেই মালয়েশিয়ার জালে ছয় বার বল জড়িয়েছে বাংলাদেশ। ১৩ মিনিটে শুরু করেন ডিফেন্ডার সাজেদা। এরপর দুই মিনিটের ব্যবধানে, ১৮ ও ২০ মিনিটে স্ট্রাইকার তহুরা করেন দুই গোল। ২২ মিনিটে শামসুন্নাহারের গোলে ব্যবধান দাঁড়ায় ৪-০ তে। এরপর ২৪ মিনিটে গোল করেন আনাই মোগিনী। বিরতিতে যাওয়ার আগে ৩৮ মিনিটে আরও এক গোল করে শামসুন্নাহার (জুনিয়র)।

দ্বিতীয়ার্ধে আরও চারটি গোল করলেও একটি হজমও করতে হয়েছে। ৫৩ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি হজম করে বাংলাদেশ। মেয়েরা যে কতদিন পর গোল খেলো তা মনে করতে গেলেও দীর্ঘক্ষণ মাথা চুলকাতে হবে। কেননা অনূর্ধ্ব ১৫ সাফে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার পথে এক গোলও হজম করেনি তারা। গোল খাওয়ার পরের মিনিটেই জোড়া গোলে ৮-১ করে শামসুন্নাহার। এরপর নিজের দ্বিতীয় গোলটি করেন আনাই। ৭০তম মিনিটে শেষ গোলটি করে নিলুফা ইয়াসমিন।

জকি ক্লাব টুর্নামেন্টে বাংলাদেশ খেলছে মালয়েশিয়া, ইরান ও স্বাগতিক হংকংয়ের বিপক্ষে। আঁখি-মারিয়া-তহুরাদের টানা তিন দিন মাঠে নামতে হচ্ছে।

আগামীকাল শনিবার ইরান ও ১ এপ্রিল হংকংয়ের সঙ্গে লড়াই। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে সবচেয়ে বেশি পয়েন্ট পাওয়া দলের হাতে উঠবে শিরোপা। শুরুতেই এমন জয়ে তাই তাদের মাথায় চ্যাম্পিয়নের মুকুট দেখার প্রত্যাশা স্বাভাবিক।

গত ডিসেম্বরে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের মেয়েরা। হংকংয়েও সাফল্য পাওয়ার আশা নিয়ে দলকে নিয়ে গেছেন কোচ গোলাম রব্বানী ছোটন।

প্রসঙ্গত, বিশ্ব র‍্যাঙ্কিংয়ে মালয়েশিয়ার অবস্থান ৮০। তাদের থেকে ২২ ধাপ পেছনে অর্থাৎ ১০২ তম অবস্থানে আছে বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত